বিএসএফ সদস্য নিহতে আমরা মর্মাহত: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিজিবি ও বিএসএফের মধ্যে চমৎকার সম্পর্ক রয়েছে। হঠাৎ করে এই অ্যাক্সিডেন্টে আমরা সবাই মর্মাহত। শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রবাসী টিভির ইউটিউব চ্যানেলে যোগ দিতে এখানে ক্লিক করুন।

আসাদুজ্জামান খাঁন কামাল সাংবাদিকদের বলেন, ‘বিজিবির তথ্যমতে পতাকা বৈঠকের অপেক্ষা না করে তারা আটক জেলেকে ছেড়ে দেয়ার জন্য জোরাজুরি করছিল। আর তখনই এই গোলাগুলির ঘটনা। এতে একজন বিএসএফ সদস্য মারা যান।

বিজিবি মহাপরিচালক ও বিএসএফের প্রধান নির্বাহী কর্মকর্তার সঙ্গে আলাপ-আলোচনা চলছে। আমরা মনে করি, এটা ভুল বোঝাবুঝি হয়েছে। আলাপের মাধ্যমে এর একটা সুরাহা হবে।’

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আমাদের মৎস্য ধরার জন্য একটি নিষেধাজ্ঞা রয়েছে। বিজিবি ও মৎস্য অধিদপ্তর যৌথ টহল দিচ্ছিল। সে সময় ভারতীয় জেলেকে আটক করা হয়েছিল।

বৃহস্পতিবার দুপুরে মুর্শিদাবাদের জলঙ্গির চর পাইকমারির জিরো পয়েন্টেেএ গুলি বিনিময়ের ঘটনা ঘটে। ইলিশ মাছ ধরতে কয়েকজন ভারতীয় জেলে বাংলাদেশ সীমান্তের ভেতর চলে আসে। এসময় ৩ জন ভারতীয় জেলেকে আটক করে বিজিবি (Border Guards Bangladesh)। এরপরই আটককৃতদের উদ্ধার করতে যান বিএসএফ জওয়ানরা। তখনই বিএসএফ-এর সঙ্গে বিজিবির মধ্যে গোলাগুলি শুরু হয়।

বিনোদন বিভাগের সুপারহিট:

Related Posts