৫০তম বিজয় দিবস উপলক্ষে আখাউড়া সীমান্তে শুভেচ্ছা বিনিময়

আগরতলা: বাংলাদেশের বিজয় দিবস উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে আগরতলা আখাউড়া সীমান্তে বিএসএফ এবং বাংলাদেশ সীমান্ত রক্ষী বাহিনী বিজিবি’র বিশেষ রিট্রিট সেরিমনির আয়োজন করা হয়। এই অনুষ্ঠান শেষে বিএসএফের তরফে বিজিবি বাহিনীকে শুভেচ্ছা জানানো হয় পাশাপাশি মিষ্টির প্যাকেট তুলে দেওয়া হয়।

এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএসএফের ত্রিপুরা ফ্রন্টিয়ার আইজি সুশান্ত কুমার নাথ এবং বিজিবি তরফে উপস্থিত ছিলেন কুমিল্লার সেক্টর কমান্ডার কর্নেল আবুল হাসান মো. শাহরিয়ার ইকবাল। উভয় দেশের সীমান্ত বাহিনীর কর্মকর্তারা আশা ব্যক্ত করেন এই ধরনের অনুষ্ঠান দুই দেশের বাহিনীর মধ্যে সম্পর্ক আরও মজবুত করবে এবং বন্ধুত্বপূর্ণ পরিবেশের মধ্যে একে অপরের সহযোগিতা ও সীমান্তের সব ধরনের সমস্যার সমাধান করা সম্ভব হবে। 

এদিকে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ৫০বর্ষপূর্তি এবং বিজয় দিবস উপলক্ষে এদিন আখাড়া সীমান্তের উভয় দিকের কর্মীদের শুভেচ্ছা এবং মিষ্টি বিতরণ করা হয়। ইন্দো-বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের ত্রিপুরা চ্যাপ্টারের(আই বি সি সি আই) পক্ষ থেকে এগুলি বিতরণ করা হয়। এদিন আই বি সি সি আই’র ত্রিপুরা চ্যাপ্টারের সম্পাদক সুজিত রায়ের নেতৃত্বে এক প্রতিনিধি দল সীমান্তের জিরো পয়েন্টে গিয়ে প্রথমে বাংলাদেশের ইমিগ্রেশন, কাস্টমস, সীমান্তরক্ষী বাহিনী বিজিবিসহ সীমান্তে কর্তব্যরত সকল কর্মকর্তা ও কর্মচারীদের ফুলের তোড়া দিয়ে বিজয় দিবসের শুভেচ্ছা জানানো হয় এবং মিষ্টি দেওয়া হয়। পাশাপাশি আখাউড়া সীমান্তের ভারতীয় অংশে কর্মরত ইন্টিগ্রেটেড চেকপোস্টের ম্যানেজার, কাস্টমস এবং সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ সহ অন্যান্য কর্মচারীদের মধ্যেও মিষ্টি বিতরণ করা হয়। বাংলাদেশের তরফেও আইবিসিসি আই’র প্রতিনিধি দলকে ধন্যবাদ জানানো মিষ্টির প্যাকেট তুলে দেওয়া হয়। 

আইবিসিসিআই’র ত্রিপুরা চ্যাপ্টারের সম্পাদক সুজিত রায় বলেন বাংলাদেশের সঙ্গে ত্রিপুরা রাজ্যের গভীর বন্ধুত্বের সম্পর্ক রয়েছে। বাংলাদেশ মুক্তিযুদ্ধের ৫০তম বছর উদযাপন করছে। বাংলাদেশের এই খুশিতে ত্রিপুরাবাসিও খুশি ব্যক্ত করছে। এই বন্ধুত্বের সম্পর্ক আগামী দিনেও এগিয়ে যাবে। ত্রিপুরা এবং বাংলাদেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক দিন দিন বৃদ্ধি পাচ্ছে। বাণিজ্যিক সম্পর্ক বৃদ্ধির ক্ষেত্রে বাংলাদেশের কর্মকর্তাদের বড় ভূমিকা রয়েছে।