কুষ্টিয়ায় কাশির সিরাপ খেয়ে শিশুসহ নিহত-২

রফিকুল ইসলাম: কুষ্টিয়ায় কাশির সিরাপ খেয়ে দুজন মারা গেছেন এবং হাসপাতালে ভর্তি রয়েছেন একজন|জেলার কুষ্টিয়া মিরপুরের বহলবাড়ীয়া খাড়াড়া এলাকার পলান শেখের ছেলে নুর মোহাম্মদ (৫০) এবং একই এলাকার নবাব আলীর মেয়ে শামীমা (৯) নবীন ল্যাবরেটরিজের মেরী গোল্ড নামক কাশির সিরাপ খেয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন এবং নবাব আলী গুরুতর অসুস্থ হয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জানা গেছে, রবিবার রাতে মিরপুরের বহলবাড়ীয়া ইউনিয়নের খাড়াড়া এলাকার নবাব আলীর বাড়ীতে টেলিভিশন দেখতে যায় নুর মোহাম্মদ। এসময় কাশির জন্য নবাব আলী নবীন ল্যাবরেটরিজের মেরী গোল্ড নামক ইউনানী সিরাপ খায়, যেটি সে গত ২মাস আগে কাশির জন্য ক্রয় করে রেখেছিল । তার কিছুক্ষণ পরেই নুর মোহাম্মদ এবং নবাব আলীর মেয়ে শামীমা একই ঔষুধ খায়। এতে রাত সাড়ে ১০টার দিকে শামীমা অসুস্থ হয়ে পড়লে তাকে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মিজানুর রহমান বলেন, হাসপাতালে নিয়ে আসার আগেই মেয়েটি মারা যায়। সে মেরী গোল্ড নামক ইউনানী সিরাপ খেয়েছিল। রবিবার মধ্য রাতের দিকে নুর মোহাম্মদ অসুস্থ হয়ে পড়লে তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়ার সময় পথিমধ্যে সে মারা যান। অপরদিকে মধ্যরাত্রে শামিমার পিতা নবাব আলী অসুস্থ হয়ে হয়ে পড়লে তাকে দ্রুত ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।পরবর্তীতে তাকে সেখান থেকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থাও আশঙ্কাজনক।

মিরপুর থানার ওসি আবুল কালাম বিষয়টির সত্যতা নিশ্চিত করে প্রবাসী টিভিকে জানান, পুলিশ মৃতদের মরদেহ উদ্ধার করেছেন।