শার্শায় মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

জাকির হোসেন, শার্শা, যশোর: শার্শায় উপজেলা প্রশাসনের উদ্যোগে বৃহস্প্রতিবার সকাল সাড়ে ১০ টায় উপজেলার সার্বিক বিষয় ও উন্নয়নের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসন ভবনের সভা কক্ষে অনুষ্ঠিত মাসিক সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন পরপর ৩ বার যশোর-১ শার্শা আসনের সংসদ সদস্য নির্বাচিত শেখ আফিল উদ্দীন।
প্রধান অতিথি শুরুতেই একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ট, সুন্দর ও শান্তিপূর্ণ হওয়ায় শার্শা উপজেলার সকল কর্মকর্তা, ভোটার ও সাংবাদিকদের ধন্যবাদ জানান। তিনি বলেন, আগামী পাঁচ বছর এই আসনে নজির বিহীন উন্নয়ন করার চেষ্টা করা হবে। এজন্য সংসদ সদস্য প্রত্যেক ডিপার্টমেন্টের সাহায্য ও সহযোগিতা চান। তিনি আরও বলেন,যদি কেউ পারে, আমিও পারব। যদি কেউ না পারে, তবুও আমি পারব। এটি আপনারদের মনে-প্রাণে বিশ্বাস করতে হবে। মনে রাখবেন, একটি শব্দ মানুষের জীবনকে বদলে দিতে পারে সেটি হলো শিক্ষা, শান্তি, সংস্কৃতি ও উন্নয়ন। সেরকম সরকারের উন্নয়ন কার্যক্রমের প্রতিটি ক্ষেত্রে স্বচ্ছতার মাধ্যমে আপনাদেরকে জবাবদিহি করতে হবে।
প্রধান অতিথি শার্শা উপজেলার প্রত্যেক দপ্তরকে একশত দিনের উন্নয়নের কর্মপরিকল্পনা করার পরামর্শ দেন। এই অঞ্চলসহ গোটা দেশে বিদ্যুৎতের যে পরিমান উন্নয়ন করা হয়েছে সেটা আপনারই বড় প্রমাণ। ভূমি অফিসকে শার্শা উপজেলার সকল বেদখল হওয়া খাল বিলকে দখলমুক্ত করার অনুরোধ জানান। এ ব্যাপারে তিনি সকল প্রকার সাহায্য সহযোগীতার আশ্বাস দেন।
মাসিক সভায় বিশেষ অতিথী ছিলেন শার্শা উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার পুলক কুমার মণ্ডল। এ সময় অন্যন্যাদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান ,মহিলা ভাইস চেয়ারম্যান আলেহা ফেরদৌস, শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মসিউর রহমান, শার্শা উপজেলার ভূমি সহকারী কমিশনার মৌসুমী জেরিন কান্তা, উপজেলা শিক্ষা অফিসার হাফিজুর রহমান, নিবার্চন কমিশনার কামরুজ্জামান, কৃষি অফিসার শ্রী সৌতম কুমার,সিনিয়র মৎস অফিসার আবুল হাসান, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তাবৃন্দ ৷ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফ্ফর হোসেন, শার্শার ইউপি চেয়ারম্যান সোহারার হোসেন, বাহাদুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান, নিজামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পুটখালী ইউপি চেয়ারম্যান মাষ্টার হাদিউজ্জামান, কায়বা ইউপি চেয়ারম্যান হাসান ফিরোজ টিংকু, গোগা ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ, ডিহি ইউপি চেয়ারম্যান হোসেন আলী সহ বিভিন্ন মিডিয়া ও পত্রিকার সাংবাদিকবৃন্দ

অনুষ্ঠান শেষে শার্শা উপজেলা বিআরডিবির উদ্যোগে তিনজন বীর মুক্তিযোদ্ধাকে ১ লাখ ৪৫ হাজার টাকা ঋণ সহায়তা প্রদান করা হয়।