সুন্দরবনে বন্দুকযুদ্ধে দুই বনদস্যু নিহত

রনজিৎ বর্মন, (শ্যামনগর), সাতক্ষীরা: সুন্দরবনে র‌্যাবের সঙ্গে বন্দুক যুদ্ধে দুই বনদস্যু নিহত হয়েছে। বৃহস্পতিবার সকালে বন বিভাগ সাতক্ষীরা রেঞ্জের কলাগাছিয়া খালে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

এ ঘটনায় বনদস্যু বাহিনী প্রধান সাহেব আলী ও সেকেন্ড ইন কমান্ড হাবিবুর রহমানকে গুরুতর আহতাবস্থায় আটক করে শ্যামনগর স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে সেখানে কর্তব্যরত ডাক্তার তাদের মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে র‌্যাব সদস্যরা অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে। নিহত বনদস্যুরা হলেন, উপজেলার পাতাখালী গ্রামের আব্দুর রহমানের পুত্র সাহেব আলী (৩৫) ও আশাশুনির খোকন গাজীর পুত্র হাবিবুর রহমান (২৮)।

এদিকে, গোলাগুলিতে র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। আহতরা হলেন র‌্যাব-৬ এর সদস্য আশিকুর রহমান ও শাফিকুর রহমান। র‌্যাব-৬ এর লে. কমান্ডার জাহিদুল কবির জানান, সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের কলাগাছিয়া খালে বনদস্যু সাহেব আলী বাহিনীর সদস্যরা অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে তিনি ও অপারেশন অফিসার এএসপি তোফাজ্জেলের নেতৃত্বে র‌্যাব সদস্যরা সেখানে অভিযান চালান। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বনদস্যুরা র‌্যাবের উপর গুলি বর্ষণ করে। র‌্যাব ও পাল্টা গুলি বর্ষণ করে। প্রায় ঘন্টাব্যাপী বন্দুকযুদ্ধে সাহেব আলী বাহিনীর সদস্যরা পিঁছু হটে যায়। এ সময় ঘটনাস্থল থেকে বাহিনী প্রধান সাহেব আলী ও সেকেন্ড ইন কমান্ড হাবিবুর রহমানকে আটক করে শ্যামনগর স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে সেখানে কর্তব্যরত ডাক্তার তাদের মৃত ঘোষণা করেন।

তিনি আরো জানান, ঘটনা ঘটনাস্থল থেকে দুটি দেশী তৈরী বন্দুক ও ৩২ রাউন্ড গোলাবরুদ উদ্ধার করা হয়েছে এবং র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন।