নাটোরে প্লাস্টিক দূষণ সম্পর্কে গণসচেতনতা

নাটোর: ‘প্লাস্টিক দূষণ মুক্ত নাটোর গড়ি’ এই শ্লোগান নিয়ে প্লাস্টিক দূষণ সম্পর্কে গণসচেতনতা সৃষ্টিতে নাটোরে শোভাযাত্রা, মানববন্ধন এবং গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচি পালিত হয়েছে।

পরিবেশবাদী সংগঠন প্লাস্টিক ইনেশিয়েটিভ নেটওয়ার্কের ব্যানারে এই কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির অংশ হিসেবে আজ সোমবার সকালে শহরের কানাইখালী শাহারা
প্লাজার সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়র প্রদক্ষিণ করে নাটোর প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। পরে সেখানে তারা মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধনে নাটোর ব্লাড ডোনার গ্রুপ, নাটোর বিডি ক্লিনসহ বিভিন্ন স্বেচ্ছসেবী সংগঠন অংশগ্রহন করে।

এসময় ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য দেন, সংগঠনের নাটোর টিমের সভাপতি মার্জিয়া মনসুর আর্শি, সহ-প্রতিষ্ঠাতা আবু সালেহ, নাটোর টিভি রিপোর্টাস ইউনিটির সাধারণ সম্পাদক নাজমুল হাসান সহ অন্যান্যরা। বক্তারা বলেন, প্লাস্টিক দূষনে বিশ্বের মধ্যে দশম স্থানে রয়েছে বাংলাদেশ। দিন দিন প্লাস্টিক দূষনের মাত্রা বেড়েই চলছে। এজন্য যে যার ঘর থেকেই প্লাস্টিক দূষন সম্পর্কে সচেতনতা গড়ে তোলার পাশাপাশি সুন্দর ও স্বাস্থ্যকর পরিবেশ গড়তে প্লাস্টিকের তৈরী দ্রব্য বর্জনের আহ্বান জানানো হয়।