বঙ্গমাতা গোল্ডকাপে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

দেশে প্রথমবারের মতো আয়োজিত মেয়েদের আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট বঙ্গমাতা গোল্ডকাপে কিরগিজস্তানকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা। ২-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে কৃষ্ণা-সানজিদারা।

গোলের ব্যবধান বেশি না হলেও কিরগিজদের বিরুদ্ধে দাপুটে ফুটবল খেলে বাংলাদেশের মেয়েরা। কিক অফের মাত্র ৩০ সেকেন্ড পরই টুর্নামেন্টের দ্রুততম গোলের স্বাদ নেন সানজিদা। খেলার ৬০ মিনিটে কৃষ্ণার হেডে ২-০ গোলের ব্যবধান তৈরি হয়। কিন্তু কিরগিজস্তানের জাইরিনার দূর থেকে করা শট বাংলাদেশের গোলরক্ষক রূপনা চাকমার হাতে লেগে গোলের ব্যবধান কমে।

এদিকে দুই ম্যাচ খেলে ৬ পয়েন্ট তুলে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন কৃষ্ণা-সানজিদারা। শনিবার তাজিকিস্তান-লাওস ম্যাচে সানজিদারা সেমিফাইনালে কাদের মোকাবেলা করবে তা নির্ধারিণত হবে।

উল্লেখ্য, গত ২২ এপ্রিল বঙ্গমাতা অনূধ্র্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবলের পর্দা উঠেছে। আর আগামী ৪ মে অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফাইনালে চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তুলে দেওয়ার কথা রয়েছে। টুর্নামেন্ট খেলছে বাংলাদেশসহ কিরগিজস্থান, সংযুক্ত আরব আমিরাত, লাওস, তাজিকিস্তান ও মঙ্গোলিয়া।

বিশ্বের সংবাদ, দেশের সংবাদ, আর রাজনীতি, অর্থনীতি, বিজ্ঞান ও প্রযুক্তি, বিনোদন আর খেলাধুলার সর্বশেষ বাংলা সংবাদ পড়তে লাইক করুন প্রবাসী টিভি’র Facebook পেজ আর সাবস্ক্রাইব করুন YouTube Channel.

আরও পড়ুন…

তেলেগু ভাষায় মেঘলা মুক্তার দ্বিতীয় ছবি

সিনেমার গানেরও মিমি চক্রবর্তী

স্ত্রীর ঘাতককে ক্ষমা করলেন ফরিদ আহমেদ