দিল্লির সহিংসতায় নিহতের সংখ্যা বেড়ে ৩৮, জাতিসংঘের উদ্বেগ

পরিস্থিতি এখনও থমথমে। চারপাশ জুড়ে হিংসার ছবি। চলছে পুলিশের টহলদারি। এখনও পর্যন্ত ৩৮ জনের মৃত্যু হয়েছে। তবে সংখ্যাটা আরও বাড়তে পারে। আহত প্রায় ২০০ জন দিল্লির বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। এরমধ্যে ৭০ জনেরও বেশি গুলিবিদ্ধ। বৃহস্পতিবার দিল্লির পরিস্থিতি নিয়ে তিনি সাংবাদিক বৈঠক করেন৷

উদ্বেগ প্রকাশ জাতিসংঘে

সিএএ বিরোধিতায় দিল্লিতে হিংসাত্মক আন্দোলন নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন জাতিসংঘের মানবাধিকার রক্ষা কমিশনের প্রধান মিশেল বাচলেট। দিল্লিতে হিংসা দমনে পুলিশের নিষ্ক্রিয়তারও সমালোচনা করেছেন তিনি।

মিশেল ভারতের রাজনৈতিক নেতাদের হিংসা প্রশমিত করার অনুরোধ জানিয়েছেন। মিশেল জানিয়েছেন তিনি দিল্লির হিংসার খবর শুনে অত্যন্ত চিন্তিত। সেখানে মুসলিমদের উপর হামলা হচ্ছে। শান্তিপূর্ণ আন্দোলনে পুলিস বল প্রয়োগ করলেও হিংসা নিয়ন্ত্রণে কোনও পদক্ষেপ কেন করছে না এই নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি।

এখনও শাহরুখের খোঁজ পায়নি পুলিশ

এখনও পর্যন্ত দিল্লির ঘটনার অন্যতম অভিযুক্ত শাহরুখকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। সোমবার, ঘটনার দিন তাকেই বন্দুক হাতে পুলিশের দিকে গুলি ছুঁড়তে দেখা গিয়েছিল। মোবাইলে তোলা ভিডিও এই ব্যক্তিকেই বন্দুক হাতে এগিয়ে আসতে দেখা গিয়েছিল। লাল টি শার্ট পরা এই ব্যক্তির হাতেই ছিল বন্দুক। অন্যদিকে, সেদিন যে কনস্টেবলের মৃত্যু হয়েছিল, তিনি গুলিতেই মারা যান বলে অটোপ্সি রিপোর্টে জানা যায়।

প্রবাসী টিভির ইউটিউব চ্যানেলে যোগ দিতে এখানে ক্লিক করুন।

বিনোদন বিভাগের সুপারহিট:

Related Posts