সিরিয়ায় যুক্তরাষ্ট্রের অভিযানে আইএস প্রধান আবু বকর আল-বাগদাদি নিহত?

যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর রুদ্ধশ্বাস অভিযানে ইসলামিক স্টেট (আইএস) গোষ্ঠির প্রধান আবু বকর আল-বাগদাদি নিহত হয়েছেন। শনিবারের ওই হামলায় বাগদাদির মৃত্যু হয়েছে বলে দাবি করেছে মার্কিন গণমাধ্যম। প্রেসিডেন্ট ট্রাম্পও টুইটে বলেছেন, বড় কিছু একটা হয়েছে।

যুক্তরাষ্ট্রের সামরিক সূত্রে সংবাদমাধ্যমের খবর, আইএস আস্তানায় ওই গোপন হামলার নির্দেশ দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট। শনিবার স্থানীয় সময়ে সিরিয়ার উত্তরপশ্চিমাঞ্চলীয় এলাকায় এই অভিযান চালায় মার্কিন সেনা। যদিও বাগদাদি নিহত হয়েছে কিনা সেই বিষযয়টি এখনও স্পষ্ট নয়। যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যমের দাবি, সম্ভবত বাগদাদি আত্মঘাতী হয়েছে।

দুনিয়ার নরক -গুয়ান্তানামো বে

এর আগে অনেকবার আইএস প্রধানের মৃত্যুর খবর বেরিয়েছে। কিন্তু সোমবার বাগদাদির একটি নতুন ভিডিও প্রকাশ পায়। গত পাঁচ বছরের এটাই প্রথম বাগদাদির ভিডিও বার্তা।

সামান্য ভুলে উড়োজাহাজ দুর্ঘটনা

২০১৪ সালে সিরিয়া এবং ইরাকের বহু এলাকা দখল করে আবু বকর আল-বাগদাদি নিজেকে খলিফা দাবি করেন। ফলে চলে ভয়ঙ্কর যুদ্ধ। ইরাকের বাসিন্দা ছিলেন আবু বকর আল বাগদাদি। যুক্তরাষ্ট্রের সেনারা বহু আইএস ডেরা ধ্বংস করলেও আইএস প্রধানের হদিস পায়নি। এমনকি আল-বাগদাদ মাথার বিনিময়ে ২৫ মিলিয়ন ডলার পুরস্কার ঘোষণা ট্রাম্প প্রশাসন।

প্রবাসী টিভির ইউটিউব চ্যানেলে যোগ দিতে এখানে ক্লিক করুন।

স্বাস্থ্য বিভাগের সুপারহিট:

ঘুমে যেসব কারণে মৃত্যু ঘটতে পারে
স্মৃতিশক্তি বাড়ানোর কার্যকরী উপায়
তীব্র মানসিক চাপে মুক্তি পেতে করনীয়
ধূমপানের কারণে চেহারায় আকর্ষণ কমে
রক্তস্বল্পতা দূর করবে নিয়মিত যেসব খাবার
স্কিন ক্যান্সার থেকে নিরাপদ রাখবে কফি পান
যৌন সম্পর্কে ছড়ায় সারভাইক্যাল ক্যানসার

Related Posts