করােনার তথ্য জানাতে বাড়ানো হয়েছে হটলাইন নম্বর

করােনাভাইরাসের তথ্য জানাতে বাড়ানো হয়েছে হটলাইন নম্বর। একইসঙ্গে ১৬২৬৩ নম্বরেও জানা যাবে তথ্য মঙ্গলবার এক তথ্যবিবরণীতে তা জানানো হয়েছে।

করােনাভাইরাস থেকে সৃষ্ট রাগ কোডিড.১৯ সম্পর্কিত তথ্য জানাতে সরকারের রােগতন্ত্র, রােগনিয়ন্ত্রণ ও গবেষগা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) নিয়মিত চারটি হটলাইন নম্বরের পাশাপাশি আরাে আটটি নম্বর যােগ করা হয়েছে। একইসঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরের ১৬২৬৩ নম্বরেও কল করে কোডিড-১৯ সংক্রান্ত তথ্য জানা যাবে।

বিদেশফেরত বাংলাদেশিদের ১৪ দিন বাড়িতে অবস্থানের পরামর্শ দিয়েছে আইইডিসিআর। কোয়ারেন্টাইনের এই ১৪ দিন বাড়িতে অবস্থানের ক্ষেত্রে স্বজনদেরও সচেতন থাকতে হবে। বিদেশ ফেরতদের স্বজন, বাড়িওয়ালাসহ সবার সহযোগিতা কামনা করছে সরকার।

আইইডিসিআর জানিয়েছেন, যারা আক্রান্ত দেশ থেকে থেকে এসেছেন এবং যাদের মধ্যে করোনার লক্ষণ- জ্বর, কাশি, গলাব্যাথ্যা বা শ্বাসকষ্টের উপসর্গ রয়েছে তারা যেন হটলাইনের যোগাযোগ করেন। সাধারণ লক্ষণ নিয়ে সরাসরি না এসে বাসায় থেকেই হটলাইনে যোগাযােগ করে চিকিৎসা পাওয়া থাবে। বিশেষজ্ঞর বলছেন, আতংকিত না হয়ে সচেতন থাকাই এই ভাইরাস প্রতিরােধের সর্বোত্তমপন্থা।

বিনোদন: এই বিভাগের সুপারহিট

বিশ্বের সংবাদদেশের সংবাদ, আর রাজনীতি, অর্থনীতি, বিজ্ঞান ও প্রযুক্তিফিচারবিনোদন আর খেলাধুলার সর্বশেষ বাংলা সংবাদ পড়তে লাইক করুন প্রবাসী টিভি’র Facebook পেজ আর সাবস্ক্রাইব করুন YouTube Channel.

Related Posts