মোঘলদের প্রশংসা করায় বিপাকে বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর

‘মোঘল শাসণ ভারতকে ধনী করেছিল’ বলে বিপাকে পড়েছেন স্বরা ভাস্কর (SWARA BHASKAR)। সামাজিক যোগাযোগ মাধ্যমে এনিয়ে বইছে তুমুল বিতর্ক। বলিউড তারকা স্বরা ভাস্কর রাজনৈতিক এবং সামাজিক নানান বিষয়য়ে হরহামেশাই খোলা মনে নিজের মত প্রকাশ করেন।
SWARA BHASKAR
SWARA BHASKAR

সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রোলড হওয়ার পরেও বারবার মুখতে দ্বিধা করেননি অভিনেত্রী স্বরা ভাস্কর। বলিউডের যেসব সেলিব্রিটি নানান সময় সামাজিক এবং রাজনৈতিক বিষয়গুলোতে খোলামেলা মতামত দেন, স্বরা ভাস্কর সে দলের মধ্যে অন্যতম। স্বরা ভাস্কর  তার এমন কাজের কারণে আগেও নেটিজেনদের সমালোচনার মুখে পড়েছেন ‍কিন্তু নিজের অবস্থান থেকে বকে চুলও সরেন নি এই বলিউড অভিনেত্রী। কয়েকদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে  টুইটারে একটি পোস্ট শেয়ার করেন স্বরা ভাস্কর । এতে স্বরা বলেন, ভারতকে ধনী করেছে মোগলরাই। স্বরা ভাস্করের ওই শেয়ারকৃত পোস্টের অনুযায়ী, মোঘলরা জয়ীর বেশে ভারত আসেন কিন্তু ঔপনিবেশিক নয়, অন্য ভারতীয় মতো তাদের স্মরণ করা হয়। মোঘলরা ভারতের ব্যবসা-বাণিজ্যেকে সমৃদ্ধ করেছেন, আধুনিক সড়ক, সমুদ্রবন্দর নির্মাণ করেছেন। হিন্দুরাও মোঘলদের শাসণামলে সবচেয়ে সম্পদশালী ছিল।

বলিউড অভিনেত্রী স্বরা ভাস্করের (SWARA BHASKAR) প্রবন্ধ শেয়ারের পরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে এনিয়ে হৈইচৈই পড়ে। প্রশ্নবাণে স্বরাকে আক্রমণ করেন ভারতীয়রা। অনেকে প্রশ্ন, মোঘলরা হিন্দুদের হত্যা এবং লুটপাট চালিয়ে আর স্বরার কেন মনে হয়ছে তারা ভারতীকে ধনী বানিয়েছে? আবার আরকেজন মন্তব্য করেন, রানী লক্ষ্মীবাঈ, মঙ্গল পান্ডে, তাতিয়া টোপ তাদের আপনি কি বোকা ভাবেন? মোঘল রাজত্বকে সমর্থন দিয়ে স্বরা ভাস্করের প্রবন্ধ শেয়ারের ঘটনায় অনেকেই এই তারকা অভিনেত্রীকে আক্রমণ করে ক্ষোভ প্রকাশ করেন।

তবে, এমন স্বরা ভাস্করের অভিজ্ঞতা এটাই প্রথম বার নয়। এর আগেও স্বরা ভাস্কর ব্যবহারকারীদের ক্ষোভের শিকার হন। স্বরা ভাস্কর সামাজিক যোগাযোগ মাধ্যমে এভাবে ট্রোলড হয়েছেন।

বিশ্বের সংবাদদেশের সংবাদ, আর রাজনীতি, অর্থনীতি, বিজ্ঞান ও প্রযুক্তিফিচারবিনোদন আর খেলাধুলার সর্বশেষ বাংলা সংবাদ পড়তে লাইক করুন প্রবাসী টিভি’র Facebook পেজ আর সাবস্ক্রাইব করুন YouTube Channel.

Related Posts