মিরপুরের ইটভাটায় অভিযান; ১লাখ টাকা জরিমানা

রফিকুল ইসলাম: কুষ্টিয়ার মিরপুর উপজেলার মশান বাজারের পাশে অবস্থিত এমআরবি ব্রিকস ও পিপিআর ব্রিকসে ইটের মাপ ছোট থাকার কারণে প্রত্যেক ভাটা মালিক কে ৫০ হাজার টাকা করে সর্বমোট ১লক্ষ টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সেলিমুজ্জামান এর নেতৃত্বে কুষ্টিয়া জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক শফিকুল ইসলাম লষ্করের নির্দেশনায় নিয়মিত বাজার অভিযানের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয় এসময় সিভিল সার্জন, ক্যাব ও পরিবেশ অধিদপ্তর এর প্রতিনিধিরাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুষ্টিয়ার সহকারী পরিচালক সেলিমুজ্জামান জানান, কুষ্টিয়ার মিরপুর উপজেলার মশান বাজারের পাশে অবস্থিত এমআরবি ব্রিকসের মালিক শরিফুল ইসলাম মুকুল ও পিপিআর ব্রিকসের মালিক আব্দুর রাজ্জাককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৮ ধারা মোতাবেক ইটের মাপ ছোট থাকার কারণে ৫০ হাজার টাকা করে সর্বমোট ১লক্ষ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। তিনি আরও জানান, জনস্বার্থে এই ধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে ।

Related Posts