fbpx

ভোলায় করাত কলে শ্রমিকের মৃত্যু

মো. সাইফুল ইসলাম, ভোলা: ভোলা সদর উপজেলা ইউনিয়ন এর ৫ নং ওয়ার্ডের হেতনার হাট বাজারের উত্তর পাশে অবস্থিত একটি স`মিলে জিয়াউর আকন (৫৮) নামে এক শ্রমিকের করাতে কাটা পরে মৃত্যু হয়। রবিবার (১০ ই ফেব্রুয়ারি) সকাল ৯ টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মিস্ত্রি জিয়াউর রহমান প্রতিদিনের মতো কাজ করার জন্য মিলে এসে উপস্থিত হন। মেশিন চালু অবস্থায় তিনি কাজ শুরুর মুহূর্তে যে কাঠের উপর দাঁড়িয়ে ছিলেন সেটি ভেঙ্গে যায়, ফলে দুর্ঘটনাটি ঘটে। মূলত কাঠের ভূষি সংগ্রহের জন্য যে গর্ত থাকে তার উপর যে তক্তা দেওয়া থাকে তার উপর দাঁড়িয়ে ছিলেন তিনি। কিন্তু দুর্ভাগ্যবশত সেই তক্তা ভেঙে তিনি নিয়ন্ত্রণ হারিয়ে করাতের উপর গিয়ে পড়েন। ফলে করাতে কাটা পড়ে মাথা সহ তার দেহের অনেক অংশ। আশেপাশের লোকজন দ্রুত দৌঁড়ে এসে তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করেন এবং স্প্রিডবোটে বরিশাল হাসপাতালে নিয়ে যান, তবে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন|

পরে পুলিশ সেখানে গিয়ে প্রত্যক্ষদর্শীদের কথা অনুযায়ী দুর্ঘটনা নিশ্চিত করেন। মৃতদেহ তার পরিবারের স্বজনদের কাছে হস্তান্তর করা করা হয়েছে। অনাকাঙ্খিত এ মৃত্যুতে পরিবারে নেমে এসেছে শোকের ছায়া।