নবাবগঞ্জে ইনফো সরকার পেজ-৩ প্রজেক্টের কাজ চলছে

ডি কে মহন্ত: উন্নয়নের অগ্রযাত্রায় শক্তিশালী ইন্টারনেট সেবার জন্য আইসিটি মন্ত্রণালয় ইনফো সরকার পেজ-৩ প্রজেক্টের মাধ্যমে অদম্য গতিতে কাজ করে যাচ্ছে। ইউনিয়ন কানেক্টিভিটির ধারাবাহিকতায় দিনাজপুরের পার্বতীপুর উপজেলার হরিরামপুর ইউনিয়ন পরিষদ থেকে নবাবগঞ্জ উপজেলার আফতাবগঞ্জে অবস্থিত ৯ নং কুশদহ ইউনিয়ন পরিষদে চলমান ক্যাবল লাইনের কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে।

চলমান কাজের সুপারভাইজার মোঃ ইবাদত হোসেন জানান, আর অল্প দিনের মধ্যেই জেলার মেইন সুইচ রুম দিনাজপুর ডিসি অফিস কর্তৃক ওয়াই-ফাই ক্যাবল লাইনের মাধ্যমে ইউনিয়ন কানেক্টিভিটি পাবে ৯ নং কুশদহ ইউনিয়ন পরিষদ। ২০২১ সালের মধ্যেই বিশ্ববাসী নতুন করে দেখবে বাংলাদেশকে তাই ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে ভিশন টুয়েন্টি-টুয়েন্টি-ওয়ান বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে সরকার।

ইনফো সরকার পেজ-৩ এর যাত্রা শুরু হয়েছিল ২০১৩ সাল থেকে, আর এর পর খুব অল্প সময়ের মধ্যেই পাড়ি দিয়েছে বিশাল এক পথ। কানেক্ট করা হয়েছে ৬৪ টি জেলার বিভিন্ন সরকারি দপ্তর| ইন্টারনেট সেবা পৌঁছে গেছে উপজেলা পর্যায়ে। বৃদ্ধি করা হয়েছে জাতীয় ডাটা স্টোরের ধারণ ক্ষমতা এবং স্থাপন করা হয়েছে সাব-ডাটা সেন্টার।

Related Posts