সিরাজদিখানে ইউনিয়ন পরিষদে রাতেও উড়ছে পতাকা

জাহাঙ্গীর আলম চমক, সিরাজদিখান (মুন্সীগঞ্জ): প্রতিদিন সূর্যোদয়ের পর জাতীয় পতাকা উত্তোলন ও সূর্যাস্তের আগে জাতীয় পতাকা নামিয়ে ফেলার আইন থাকলেও সেটির ব্যত্যয় ঘটিয়েছেন ঘটিয়ে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার ৩নং রাজানগর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান ও কর্তব্যরত কর্মচারীরা। এভাবে জাতীয় পতাকার চরম অবমাননা করছে তারা।

সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত জাতীয় পতাকা উত্তোলনের নিয়ম থাকলেও রাত দিন ২৪ ঘন্টা ওই ইউনিয়ন পরিষদে উত্তোলিত জাতীয় পতাকা সূর্যাস্তের পর না নামানোর মতো কাজে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে। ২৯ জানুয়ারি দিবাগত রাত ১০.০৭ মিনিটে ওই পরিষদে লাল সবুজের জাতীয় পতাকা উড়তে দেখে স্থানীয়রা সাংবাদিকদের জানান। স্থানীয়রা অভিযোগ করে বলেন, দীর্ঘদিন যাবৎ ওই পরিষদের সামনে রাত দিন ২৪ ঘন্টাই জাতীয় পতাকা উত্তোলন অবস্থায় থাকে। কর্তব্যরত কর্মকর্তা বা কর্মচারীদের দ্বায়ীত্বের অবহেলার কারণে জাতীয় পাতাকা উত্তোলিত অবস্থায় থাকে বলেও তারা অভিযোগ করেন।

এ বিষয়ে রাজানগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামাল হোসেন হাদী বলেন, আমি প্রতিদিন ইউনিয়ন পরিষদে সকাল থেকে বিকাল পর্যন্ত থাকি। কিন্তু সন্ধ্যার আগে পতাকাটি না নামানোর বিষয়টি আমি জানি না। তবে আমার সচিব আছে তার সাথে কথা বলে দেখছি। এরকমটা হয়ে থাকলে বিষয়টা খুবই দুঃখজনক।

সিরাজদিখান উপজেলা কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রিনাত ফৌজিয়া বলেন, বিষয়টি আমার জানা নেই। ওই ইউনিয়নের চেয়ারম্যানের সাথে কথা বলে দেখছি। অনেক সময় জনবল কম থাকার কারণে ঘটে যায়। আসলে এমনটা হওয়া উচিৎ নয়।

Related Posts