প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে প্রেস ক্লাবের সামনে হাবিপ্রবি’র শিক্ষার্থী


আজিজুর রহমান, হাবিপ্রবি: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) অচলাবস্থা নিরসন ও শিক্ষা কার্যক্রম চালুর দাবিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে প্ল্যাকার্ড হাতে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাইফুল ইসলাম। 

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) সকাল হতে সন্ধ্যা পর্যন্ত জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের ১৫তম ব্যাচের মার্কেটিং বিভাগের ৪র্থ বর্ষের ২য় সেমিস্টারের শিক্ষার্থী সাইফুল ইসলাম। সাইফুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা নিরসন ও শিক্ষা কার্যক্রম চালু না হওয়া পর্যন্ত আমি অবস্থান কর্মসূচি পালন করব। তিনি আরো বলেন, আগামী শনিবার পর্যন্ত জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান করব। এর মধ্যে অচলাবস্থা নিরসন না হলে, আগামী ০৩ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রীর বাসভবন ও ৪ ফেব্রুয়ারি থেকে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ না পাওয়া পর্যন্ত তার কার্যালয়ের সামনে অনির্দিষ্টকালের জন্য অবস্থান কর্মসূচি চালিয়ে যাব। ঢাকায় অবস্থানরত হাবিপ্রবি শিক্ষার্থীদের তার সাথে যোগদান করার আহ্বান জানায় সাইফুল ইসলাম।

বিশ্ববিদ্যালয়ে অচল অবস্থার ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. সফিউল আলম বলেন, আন্দোলনরত শিক্ষকদের সাথে কয়েকবার আলোচনা হয়েছে কিন্তু কোনো পক্ষই ছাড় দিতে রাজি না হওয়ায় সমাধান হয়নি। বিশ্ববিদ্যালয় প্রশাসন সমস্যা সমাধানে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

প্রসঙ্গত, গত আড়াই মাস ধরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা আন্দোলনে থাকায় বিশ্ববিদ্যালয়ের সিএসই, বিজ্ঞান, ফিশারিজ অনুষদ সহ অধিকাংশ বিভাগে ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমে সৃষ্টি হয়েছে অচলাবস্থা। অনেক শিক্ষার্থী পড়েছেন সেশনজটে।

Related Posts