মাগুরায় পরিবার পরিকল্পনা সমিতির সম্মেলন

মোঃ কাসেমুর রহমান, মাগুরা: বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতি মাগুরা জেলা শাখার সম্মেলন সোমবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে জাকিয়া পারভীনকে সভাপতি ও মোঃ জাহাঙ্গীর আলম (চঞ্চল) কে সাধারণ সম্পাদক করে ৫ সদস্য বিশিষ্ট জেলা কমিটি গঠন করা হয়।

মমতাজ বেগমের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন মাগুরা-১ আসনের সাংসদ সদস্য এ্যাড. সাইফুজ্জামান শিখর। প্রধান বক্তা ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক ফিরোজ আহমেদ। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান পংকজ কুন্ডু, সদর উপজেলা চেয়ারম্যান রুস্তম আলী, মাগুরা পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল, বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতির কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক গোলাম মেহেরুল জোয়ার্দার, মোঃ হাবিবুর রহমান, মাগুরা জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক আব্দুর রাজ্জাক।

সম্মেলনে বক্তারা বলেন , জনসংখ্যা নিয়ন্ত্রণ ও গ্রামীণ স্বাস্থ্য সেবা খাতের অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা এ সকল মাঠ কর্মচারীরা অত্যন্ত অবহেলিত জীবন-যাপন করছেন। নিয়োগ বিধির অভাবে যোগ্যতা থাকা সত্ত্বেও অনেক কর্মী পদোন্নতি পাচ্ছেন না। পৃথক মন্ত্রণালয় না থাকায় সারাদেশে হাজার হাজার কর্মচারী বেতন স্কেল, বেতন গ্রেড, সিলেকশন গ্রেডসহ সরকারি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হয়ে হতাশায় দিন কাটাচ্ছেন। এ বিষয়ে ব্যবস্থা নিতে তারা স্থানীয় সাংসদ সদস্যের মাধ্যমে মাননীয় প্রধান মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। প্রধান অতিথি এ্যাড. সাইফুজ্জামান শিখর তার বক্তব্যে সংসদ অধিবেশনে এ সমস্যা তুলে ধরে সরকারের দৃষ্টি আকর্ষণ ও প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন|

Related Posts