শ্যামনগরে পুণ্য স্নান

রনজিৎ বর্মন শ্যামনগর(সাতক্ষীরা) প্রতিনিধি: সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় মঙ্গলবার সোনার মোড় মৎস্য সেট সংলগ্ন আদি যমুনা নদীর কুলে দিন ব্যাপী অনুষ্ঠিত হল হিন্দু ধর্মীয় বড় উৎসব মহা-বারুণির মেলা।

খুব সকাল থেকে উপজেলা ও জেলার বাইরে থেকে পুণ্যার্থীরা মহাস্থানের জন্য এসে জড় হতে শুরু করেন ছোট প্রবাহমান আদি যমুনা নদীর কুলে। নারী,পুরুষ ,বৃদ্ধ ও শিশুরা বারুণির মেলাকে কেন্দ্র করে পূর্বে থেকে এক ধরনের প্রস্তুতি নিয়ে থাকেন। বিশেষ করে যে সকল পুণ্যার্থীরা সাধারণত মানত করে থাকেন। এখানে বহু ভক্তবৃন্দ আসেন এবং তাদের মনের কামনা বাসনা পূরণ হলে প্রতিমা নিয়ে বাদ্য বাজনা সহকারে এসে পূজা দিয়ে থাকেন।
মেলায় আসা দর্শনার্থীরা ছোট পরিসরে প্রবাহমান আদি যমুনা নদীর ঘাটে নেমে পুণ্য স্নান করছেন আবার অনেকে সারিবদ্ধভাবে বসে থাকা পুজারীদের মাধ্যমে মানত সম্পন্ন করছেন। মেলার দর্শনার্থী,ভক্তবৃন্দ,পুণ্যার্থী অনেকে বলেন মেলা প্রাঙ্গনে ¯স্নানের পর পোষাক পরিবর্তনের জন্য একটি ঘর নির্মাণ এ ছাড়া পুজার জন্য একটি মন্দির নির্মাণ করা জরুরী এবং এ ব্যাপারে কতৃপক্ষের দৃষ্টি কামনা করেন। সব মিলিয়ে দিন ব্যাপী বিভিন্ন এলাকার পুণ্যার্থীদের পুণ্য ¯স্নানের মধ্য দিয়ে শেষ হল সোনার মোড়ের মহা বারুণির উৎসব।

বিশ্বের সংবাদ, দেশের সংবাদ, আর রাজনীতি, অর্থনীতি, বিজ্ঞান ও প্রযুক্তি, বিনোদন আর খেলাধুলার সর্বশেষ বাংলা সংবাদ পড়তে লাইক করুন প্রবাসী টিভি’র Facebook পেজ আর সাবস্ক্রাইব করুন YouTube Channel.

আরও পড়ুন…

তেলেগু ভাষায় মেঘলা মুক্তার দ্বিতীয় ছবি

সিনেমার গানেরও মিমি চক্রবর্তী

স্ত্রীর ঘাতককে ক্ষমা করলেন ফরিদ আহমেদ

Related Posts