নবাবগঞ্জে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন

ডি কে মহন্ত: সারাদেশের ন্যায় দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার ১ নং জয়পুর ইউনিয়নের বেলঘাট উচ্চ বিদ্যালয়ের “স্কুল স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২০১৯ ইং”- অনুষ্ঠিত। সঠিক গণতন্ত্র চর্চার লক্ষ্যে ১৪ মার্চ বৃহস্পতিবার ব্যাপক উৎসাহ, উদ্দীপনায় উৎসব মুখর পরিবেশে ছাত্রছাত্রীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে স্বাধীন ভাবে পচন্দের প্রার্থীকে ভোট দিতে দেখা যায়।
অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে “স্কুল স্টুডেন্টস কেবিনেট” নির্বাচনটি সুসম্পন্ন করতে ছাত্রছাত্রীদের মধ্য থেকে প্রধান নির্বাচন কমিশনার, কমিশনার, প্রিজাইডিং অফিসার, পুলিন অফিসার, প্রার্থী এবং প্রার্থীর পছন্দ অনুযায়ী এজেন্ট নিয়োগ দেন প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক। ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি’র মোট ১১ জন ছাত্রছাত্রী প্রার্থী হয়ে উক্ত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে। নির্বাচনটি সুসম্পন্ন করতে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোঃ এরশাদুল হকের নেতৃত্বে সার্বিকভাবে সহযোগিতা করেন সহকারী প্রধান শিক্ষক পিযুষ কুমার সরকার, সহকারী শিক্ষক দীপক সরকার রমেন, উত্তম কুমার মন্ডল, গ্রন্থাগারিক গোপাল চন্দ্র দাস।
প্রধান শিক্ষক মোঃ এরশাদুল হক জানান তার প্রতিষ্ঠানে মোট ভোটার সংখ্যা ২৪৪ জন ছাত্রছাত্রী। ছাত্র ১৪২ জন ও ছাত্রী ১০২ জন। উপস্থিত ১৮৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে, এবং গণনায় ১৬ টি ভোট বাতিল বলে গণ্য হয়। গণনা শেষে প্রিজাইডিং অফিসার লতা কর্মকার (১০ম শ্রেণি)  প্রধান নির্বাচন কমিশনার মোঃ মাহিনুর ইসলামের (১০ম শ্রেণি) মাধ্যমে ফলাফল ঘোষণা করে প্রধান শিক্ষক বরাবর হস্তান্তর করে। উক্ত নির্বাচনের প্রাপ্ত ভোটে ১১ জনই নির্বাচিত হলে প্রথম স্থান অর্জন করে মোছাঃ তাসনিম আক্তার (৮ম শ্রেণি) দ্বিতীয় স্থান অর্জন করে আফিয়া মোবাশ্বিরী (৭ম শ্রেণি) এবং তৃতীয় স্থান অর্জন করে কাজল চন্দ্র (১০ম শ্রেণি)।

Related Posts