বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে হাবিপ্রবি উপাচার্যের শ্রদ্ধা

আজিজুর রহমান, হাবিপ্রবি: ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মু আবুল কাসেম। বৃহস্পতিবার (০৭ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. মো: ফজলুল হক, প্রক্টর প্রফেসর ড. মো খালেদ হোসেন, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক মোহাম্মদ রাজিব হাসান, বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ প্রফেসর ড. মো নজরুল ইসলাম, সহকারী হল সুপার মো ফরিদুল্লাহ, জনাব ডাঃ মোঃ সাজেদুর রহমান এবং জনাব সাইফুদ্দিন দুরুদ সহ বিভিন্ন শাখার পরিচালক ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ। আরো উপস্থিত ছিলেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর মোহাম্মদ আলী।

পুষ্পস্তবক অর্পণ শেষে সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক এই ভাষণের কারণে এদেশের সকল শ্রেণি-পেশার মানুষ একতাবদ্ধ হয়ে স্বাধীনতার জন্য লড়াই করেছে। যার ফলে বাংলাদেশ একটি স্বাধীন রাষ্ট্রে রূপান্তরিত হয়েছে। তিনি এই দেশকে নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন আজ তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ২০২১ এবং ২০৪১ সালের যে ভিশন ও মিশন নিয়ে যেভাবে কাজ করেছেন, আশা করি সে সময়ের পূর্বেই বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। এ ব্যাপারে ভূমিকা রাখার জন্য তরুন সমাজের প্রতি আহ্বান জানান তিনি।

আরও পড়ুন… হাবিপ্রবি’তে ক্যান্সার আক্রান্ত বাবাকে বাঁচাতে চলচ্চিত্র প্রদর্শনী

Related Posts