হাবিপ্রবি’তে ক্যান্সার আক্রান্ত বাবাকে বাঁচাতে চলচ্চিত্র প্রদর্শনী

আজিজুর রহমান, হাবিপ্রবি: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) সামাজিক বিজ্ঞান ও কলা অনুষদের সমাজবিজ্ঞান বিভাগের লেভেল-২, সেমিস্টার-২ এর শিক্ষার্থী সিধু রায়ের বাবা পরিমল চন্দ্র ঘাতক ব্যাধি ফুসফুসজনিত ক্যান্সারে আক্রান্ত। ১৮ জানুয়ারি তার এই ঘাতক ব্যাধি ফুসফুসজনিত ক্যান্সার চিহ্নিত হয়।

দীর্ঘদিন ধরে তিনি রংপুর বিভাগের ক্যান্সার স্পেশালিষ্ট ডাক্তারের কাছে চিকিৎসাধীন রয়েছেন। দায়িত্বরত চিকিৎসক পরিমল চন্দ্র উচ্চ চিকিৎসার জন্য পার্শ্ববর্তী দেশ ভারতে চিকিৎসার ব্যবস্থা করার উপদেশ দেন। এতে চিকিৎসার জন্য প্রায় ৩০ লক্ষ টাকা সিধুর পরিবারের বহন করা সম্ভব নয়। এজন্য বিশ্ববিদ্যালয়ে অর্থ সংগ্রহ করতে বিভিন্নভাবে ক্যাম্পেইন চালিয়ে যাচ্ছে বিশ্ববিদ্যালয় পরিবার।

সিধুর পরিবার কে সহযোগিতা করতে দানেশ ব্লাড ব্যাংক আয়োজন করতে যাচ্ছে চলচ্চিত্র প্রদর্শনী। অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত অপরাধধর্মী থ্রিলার চলচ্চিত্র ‘আয়নাবাজি’ এবং নাসির উদ্দীন ইউসুফ পরিচালিত বাংলাদেশের মুক্তিযুদ্ধের পটভূমিতে ২০১১ সালে মুক্তিপ্রাপ্ত ‘গেরিলা’ চলচ্চিত্র দুটি প্রদর্শন করা হবে। চলচ্চিত্র দুইটি আগামী ১২ ও ১৩ মার্চ প্রদর্শিত হবে বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে। প্রদর্শনীর টিকিট পাওয়া যাবে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ফটকের সামনে।

দানেশ ব্লাড ব্যাংকের দপ্তর সম্পাদক জান্নাত-এ-নাঈম বলেন, বাবা হচ্ছেন সৃষ্টিকর্তার মূল্যবান নেয়ামত। পরিবারের সকল কষ্টের বিরুদ্ধে রুখে দাঁড়ায় বাবা। আর এই বাবাকে বাঁচাতে আমাদের এ ছোট প্রচেষ্টা।

বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থী সিধুর বাবার অসুস্থতার বিষয়টি অবগত রয়েছে এবং প্রক্টরিয়াল বডি সাহায্যের জন্য বিভিন্ন আয়োজন সহ বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগ থেকে সাহায্য গ্রহণ কর্মসূচী পরিচালনার জন্য অনুমতি প্রদান করেছেন।

Related Posts