চাঁদপুরে দুই মাদক ব্যবসায়ীর আত্মসমর্পণ

সুমন বিশ্বাস, চাঁদপুর: চাঁদপুর জেলার শাহরাস্তির শীর্ষ দুই মাদক ব্যবসায়ী আবদুল কাদের (লেংড়া কাদের) ও সুজন ভৌমিক আত্মসমর্পণ করেছে। সোমবার সন্ধ্যায় শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ মোঃ শাহ আলমের নিকট লিখিত মুচলেকার মাধ্যমে তারা আত্মসমর্পণ করে। ওই সময় থানা জামে মসজিদের ইমাম মাওঃ মোঃ ফাহিম হোসেন তাদের তওবা পড়ান।

জানা যায়, উপজেলার টামটা দক্ষিণ ইউনিয়নের আলীপুর গ্রামের তপাদার বাড়ির মৃত ছিদ্দিকুর রহমানের পুত্র আবদুল কাদের (লেংড়া কাদের) দীর্ঘদিন ধরে এলাকায় মাদক সেবন ও বিক্রি করে আসছিলো। বর্তমানে তার বিরুদ্ধে আদালতে ৩টি মামলা চলমান রয়েছে। ১টি মামলায় তার ৫ বছরের সাজা রয়েছে। অপর মাদকবিক্রেতা রায়শ্রী দক্ষিণ ইউনিয়নের নাহারা গ্রামের ভৌমিক বাড়ি প্রকাশ বড় ভূঁইয়া বাড়ির মৃত মনোরঞ্জন ভৌমিকের পুত্র সুজন ভৌমিক দীর্ঘদিন ধরে এলাকায় মাদক বিক্রি করে আসছিলো। ইতিপূর্বে সে বেশ কয়েকবার পুলিশের হাত গ্রেফতার হয়। আদালতে বর্তমানে তার বিরুদ্ধে ৬টি মাদক মামলা চলমান রয়েছে।

আত্মসমর্পণকারী দুই মাদক বিক্রেতা জানান, আমরা মাদকের সাথে সম্পৃক্ত থেকে উপলব্ধি করেছি এটি শুধু একটি জীবনকে নয়, পুরো পরিবার, সমাজ ও জাতি ধ্বংস করছে। আমরা এ উপলব্ধি থেকে তওবা করে ভবিষ্যতে সুন্দর জীবন গঠনের জন্যে সুস্থভাবে বেঁচে থাকতে চাই এবং সমাজের কোনো মানুষ যেন মাদকের সাথে সম্পৃক্ত না হয় সেজন্য সবার প্রতি অনুরোধ জানাই।

শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ মোঃ শাহ আলম জানান, এ সমাজে কোন  মাদককারবারির ঠাঁই হবে না। তাদের কঠোর হস্তে দমন করা হচ্ছে এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে। কোনো মাদক বিক্রেতা কিংবা সেবনকারীকে ছাড় দেয়া হবে না। ইতোমধ্যে আমরা মাদকের সাথে সম্পৃক্তদের অস্থাবর সম্পত্তি ধ্বংস করার চেষ্টা চালিয়েছি। যে দু’জন মাদক বিক্রেতা তাদের জীবনের অতীত কর্মকান্ড সম্পর্কে অনুতপ্ত হয়ে ভবিষ্যতে সুন্দর জীবন গঠনের লক্ষ্যে আত্মসমর্পণ করেছে, তারা সুস্থ জীবনে ফিরে আসবে এটাই প্রত্যাশা করছি।

Related Posts