সেনবাগে রূপালী ব্যাংকের শাখা স্থানান্তর পরিকল্পনার প্রতিবাদে মানববন্ধন

মোঃ জাহাঙ্গীর আলম, (সেনবাগ), নোয়াখালী: নোয়াখালীর সেনবাগের ৮ নং বীজবাগ ইউনিয়নের মিয়ারহাট রূপালী ব্যাংক শাখা স্থানান্তর পরিকল্পনার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ব্যাংকের সহস্রাধিক গ্রাহক এবং বাজারের ব্যবসায়ীরা। ২৬ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুরে খলিল মিয়ারহাট নামক বাজারে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

বাজার ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি মো: হানিফের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এয়াকুব মামুন, বাজার কমিটির সাবেক সভাপতি জয়নাল আবেদীন খোকন, ওয়াজি উল্লাহ জুয়েল ও মোস্তাফিজুর রহমান দিদার প্রমুখ।

বক্তারা বলেন, ২০১৬ সালের ১৬ই আগষ্ট ব্যাংকটির এ শাখা স্থানীয় সাংসদ আলহাজ্ব মোরশেদ আলম উদ্বোধনের পর থেকে প্রায় ১৩ শতাধিক গ্রাহক লেনদেন করছে। ইতোমধ্যে ব্যাংকটিতে ৯০ লাখ টাকার বিনিযোগ করা হয়েছে। এর মধ্যে প্রায় ৭০% আদায়ের মাধ্যমে ব্যাংকের কার্যক্রম পরিচালনা হচ্ছে।

রূপালী ব্যাংকের একটি বিশ্বস্ত সূত্র জানায়, কেন্দ্রীয় ব্যাংক এ শাখাটি মিয়ারহাট থেকে অন্যস্থানে স্থানান্তর পরিকল্পনার জন্য কাজ করছে। এ খবর দ্রুত ছড়িয়ে পড়লে বাজার ব্যবসায়ী , রাজনৈতিক নেতৃবৃন্দসহ ব্যাংকের প্রায় ১৩ শতাধিক গ্রাহক প্রতিবাদী হয়ে ওঠে। এ অঞ্চল থেকে তারা কোনো ভাবেই ব্যাংকটি স্থানান্তর হতে দিবেন না এ মর্মে ঐক্যবদ্ধ।

ব্যাংকের ব্যবস্থাপক বোরহান উদ্দিন আহমেদ সাংবাদিকদের স্থানান্তর পরিকল্পনার বিষয়টি নিশ্চিত করে বলেন, আমাদের জনবল সংকট রয়েছে প্রচুর। ব্যবস্থাপনা কর্তৃপক্ষ ও স্থানীয় গ্রাহকরা চাইলে ব্যাংকটি লাভজনক হবে এবং গ্রাহকরা সুবিধা ভোগ করতে পারবেন।

Related Posts