fbpx

‘বঙ্গবন্ধু থেকে দেশরত্ন’ বইয়ের মোড়ক উন্মোচন

রনজিৎ বর্মন, (শ্যামনগর) সাতক্ষীরা: মহান ২১ ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শ্যামনগর কেন্দ্রীয় শহীদ মিনার চত্তরে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে সাতক্ষীরা-৪ আসনের এমপি ও গীতিকবি এস এম জগলুল হায়দারের লেখা ‘বঙ্গবন্ধু থেকে দেশরত্ন’ কবিতার বইটির মোড়ক উন্মোচন করা হয়েছে।

অনুষ্ঠানের শুরুতে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সবাই দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন। বইটির মোড়ক উন্মেচন করেন, শ্যামনগর সরকারি মহসিন ডিগ্রী কলেজের অধ্যক্ষ তন্ময় কুমার সাহা। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুজ্জামান। আরো উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার ভূমি সুজন সরকার, শ্যামনগর থানার অফিসার ইনচার্জ হাবিল হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার দেবী রঞ্জন মন্ডল, উপজেলা প্রেসক্লাবের সভাপতি জি এম কবির, মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম সহ অন্যান্য নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে বিভিন্ন স্কুল, কলেজের শিক্ষার্থীরা বইটি থেকে কবিতা আবৃত্তি করে উপস্থিত সকলকে শোনান। কবিতা লেখার স্মৃতিচারণ করে বক্তব্য দেন অনুষ্ঠানের প্রধান অতিথি গীতিকবি ও সাতক্ষীরা-৪ আসনের এমপি এস এম জগলুল হায়দার।

শ্যামনগর মুক্ত ছাপাখানার মুদ্রণে বইটি লেখার প্রতি উৎসাহ ও কৃতজ্ঞতায় ছিলেন, শেখ হেলাল উদ্দিন এমপি, অনুপ্রেরণায় এমপি পত্নী ফাতেমা হায়দার, প্রকাশনায় আনিসুজ্জামান। জাহিদ হাসান ও রেজওয়ানুল আজাদ নিপুণের সম্পাদনায় প্রচ্ছদ তৈরি করেছেন তারিক বিন হায়দার রাজন ও বকুল ডিজিটাল সাইন।