বিচার না পাওয়ায় যবিপ্রবির সকল বিভাগের চেয়ারম্যানদের পদত্যাগের সিদ্ধান্ত

আসমা আক্তার পপি, যবিপ্রবি: বিচার না পাওয়ায় যবিপ্রবি সকল বিভাগের চেয়ারম্যানগন পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন এবং একই সাথে দুপুর পরবর্তী সময়ে কোন ধরনের ক্লাস না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

২০ ফেব্রুয়ারি বুধবার বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত শিক্ষক সমিতির সাধারণ সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। সভা শেষে সমিতির সভাপতি ড. ইকবাল কবির জাহিদ ও সাধারণ সম্পাদক ড. নাজমুল হাসান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, গত ১২ জানুয়ারি ২০১৯ শিক্ষকদের লাঞ্ছিত করায় শিক্ষকরা ক্লাস বর্জন করেন। পরবর্তীতে বিচারের আশ্বাস দেওয়ায় দুপুর ১২ টা থেকে ২ টা পর্যন্ত কর্মবিরতি পালন করে আসছিল। উপাচার্য ও যশোরের সুধী সমাজের অনুরোধে ন্যায় বিচার প্রাপ্তির আশ্বাসে জানুয়ারি মাসের রিজেন্ট বোর্ডের সভা স্থগিত করে ফেব্রুয়ারি মাসের ১৯ তারিখে অনুষ্ঠিত হয়।

শিক্ষকদের লাঞ্ছনাকারী উছ্সৃঙ্খল শিক্ষার্থীদের বিচার না করায় তাদেরকে শিক্ষক নির্যাতনে উৎসাহিত করেছে বলে মনে করেছেন যবিপ্রবি শিক্ষক সমিতি। পরবর্তী বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, আগামী ২৩ ফেব্রুয়ারি শনিবার সকল বিভাগের চেয়ারম্যানগণের পদত্যাগ, ২০ ফেব্রুয়ারি থেকে দুপুর ১:৩০ পরবর্তী ক্লাস-পরীক্ষা বর্জন, শিক্ষক সমিতির বার্ষিক বনভোজন স্থগিত এবং আগামী রিজেন্ট বোর্ডে সুষ্ঠু বিচার না পাওয়া গেলে প্রভোস্ট, প্রক্টর ও ডীনগণের পদত্যাগ এবং সম্পূর্ণরূপে ক্লাস-পরীক্ষা বর্জন করবে।

শিক্ষক সমিতির সভাপতি ড. ইকবাল কবির জাহিদ সাংবাদিকদের জানান, শিক্ষকগণ তাদের বিচার পায় নি। যদি বিশ্ববিদ্যালয় প্রশাসন এর সুষ্ঠু বিচার না করেন পরবর্তীতে আরও কঠোর কর্মসূচী ঘোষনা করা হবে।

Related Posts