৮ মার্চ বান্দরবানে ‘রাজপূণ্যাহ’

মোঃ শফিকুর রহমান, বান্দরবান: বান্দরবানে ৮ র্মাচ থেকে ১০ র্মাচ তিনদিন ব্যাপী শুরু হতে যাচ্ছে ঐতিহ্যবাহী খাজনা আদায়ের উৎসব রাজপূণ্যাহ মেলা।

মঙ্গলবার বান্দরবান বোমাং রাজার নিজ র্কাযালয়ে সকাল ১১টায় সাংবাদিকদের নিয়ে এক সাংবাদিক সম্মেলন অনুষ্ঠানের মধ্য দিয়ে এ ঘোষণা দেন বোমাং সার্কেলের চিফ ১৪১ তম রাজা উচপ্রু। তিনি জানান, এবারের রাজপূণ্যাহ মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কৃষি মন্ত্রী মো: আবদুর রাজ্জাক এবং পার্বত্য মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর তিনি আরো বলেন, এবারের মেলাটি জাতীয় র্নিবাচন ও এসএসসি পরীক্ষার কারণে অন্যান্য বছরের তুলনায় একটু পিছানো হয়েছে। মেলাটি বোমাং সার্কেলের একটি ঐতিহ্যবাহী খাজনা আদায়ের অনুষ্ঠান। যেহেতু এটি বাংলাদেশের বিভিন্ন জায়গার মানুষের মিলন মেলার মত। সেহেতু এই মেলাটি বছরে একবার হওয়াটা প্রয়োজন বলে মনে করি।

এ সময় উপস্থিত ছিলেন, বোমাং সার্কেল হেডম্যান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক টিমংপ্রু, কুমার সাশৈপ্রু, চনু প্রু এবং হেডম্যান ক্যসা প্রু। এছাড়াও বান্দরবান প্রেস ক্লাব সভাপতি আমিনুল ইসলান বাচ্চু সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Related Posts