মহাসড়কে খুঁটির পর এবার ডাস্টবিন সমস্যার সমাধানে ব্যারিস্টার সুমন

ঢাকার গুলিস্তানের সুরিটোলা প্রাথমিক বিদ্যালয়ের সামনে ময়লার ডাস্টবিন থাকায় ফেইসবুক লাইভে প্রতিবাদ জানান ব্যারিস্টার সুমন।

এ সময় ডাস্টবিনের উপরে উঠে তিনি স্কুল এবং ডাস্টবিনের অবস্থান তুলে ধরেন। সেখানে দেখা যায় স্কুলটির ঠিক সামনেই রয়েছে ডাস্টবিন টি। যার ফলে ঐ স্কুলের প্রায় ১৫ শত শিক্ষার্থী ভোগান্তির শিকার হচ্ছে।

এসময় ফেইসবুক লাইভে তিনি সিটি কর্পোরেশনকে ডাস্টবিনটি অন্যত্র সরিয়ে নেয়ার অনুরোধ জানান। তিনি লাইভে অত্র স্কুলের শিক্ষার্থীদের দেখিয়ে বলেন, এরাও একদিন মেয়র হবেন, শিক্ষামন্ত্রী হবেন। এদের মধ্যেই রয়েছে ভবিষ্যৎ বাংলাদেশের চেহারা। এদের কে দুর্গন্ধ থেকে মুক্তি দিন। কোনো স্কুলের সামনে এরকম দুর্গন্ধযুক্ত ডাস্টবিন থাকতে পারেনা।

এর আগে গত ৯ ফেব্রুয়ারি ফেইসবুক লাইভে তিনি মহাসড়কের মধ্যে বৈদ্যুতিক খুঁটি থাকার বিষয়টি তুলে ধরেন। ফলে তিন বছর ধরে মহাসড়কের মধ্যে থাকা খুঁটিটি মাত্র ১২ ঘন্টার মধ্যেই অপসারণ করা হয়। এছাড়া আদালতে তারই করা রিটে আদালত ৬০ দিনের মধ্যে বাংলাদেশের সকল সড়কের কোনোখানে যদি খুঁটি থাকে তা সরানোর নির্দেশ দেন।

ব্যারিস্টার সায়েদুল হক সুমনের গ্রামের বাড়ি হবিগঞ্জে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ২০০৫ সালে বিবিএ সম্পন্ন এবং যুক্তরাজ্যের সিটি ইউনিভার্সিটি থেকে ২০০৯ সালে বার এ্যাট’ল করে দেশে ফিরে বর্তমানে তিনি সুপ্রীম কোর্টের আইনজীবী হিসেবে নিয়োজিত আছেন।

Related Posts