বরিশালের আনিশা বিশ্ব খ্যাত অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সভাপতি

ডেস্ক: তিন দফার নির্বাচনে ১৫২৯ ভোট পেয়ে জয়ী হয়ে বিশ্ব খ্যাত অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (অক্সফোর্ড স্টুডেন্ট’স ইউনিয়ন) সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশী বংশোদ্ভূত আনিশা। ৭ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) অক্সফোর্ডের ওয়েস্টন গ্রন্থাগারে সন্ধ্যায় এ ফলাফল ঘোষণা করা হয়।

আনিশার বাবা অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর ফারুক আহামেদ বলেন, আমি আমার মেয়েকে নিয়ে খুবই গর্বিত। আনিশা শুধু আমার মুখ উজ্জ্বল করেনি পুরো বাংলাদেশ এবং এশিয়ার মুখ উজ্জ্বল করেছে। তিনি আরো বলেন , আনিশা খুবই প্রচার বিমুখ মেয়ে। পূর্বেও স্টার স্টার রেজাল্ট করার পরেও কোনো পত্রিকা বা টেলিভিশনে সাক্ষাতকার দেয়াতে পারিনি ওকে দিয়ে। তিনি সকলের কাছে দোয়া কামনা করেন। আনিশার জন্মস্থান বাংলাদেশের বরিশাল বিভাগের ভোলার চরফ্যাশনে। ফারুক আহামেদ ও রেহেনা চৌধুরী দম্পতির দুই সন্তানের আরেক সন্তান জবরান ফারুক বর্তমানে এ লেভেলে পড়ছে।

উল্লেখ্য, প্রথম কোনো বাংলাদেশী হিসেবে এটিই প্রথমবার কেউ বাংলাদেশী বংশোদ্ভূত হিসেবে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠনের সভাপতি নির্বাচিত হলেন এবং এশিয়া মহাদেশের ভিতরেও দ্বিতীয় এশিয়ান বংশোদ্ভূত হিসেবে এই অর্জন।

Related Posts