সাকিব-তামিমদের ১১ দফার পক্ষে মাশরাফি বিন মুর্ত্তজা

ধর্মঘটের ডামাডোল বাংলাদেশের ক্রিকেট। হঠাৎ বিদ্রোহী হয়ে সাকিব-তামিমরা ওয়ানডে অধিনায়ক মাশরাফিকে ছাড়াই ১১টি দাবি উত্থাপন করেছে। সেখানে না থাকার কারণ ব্যাখ্যা জানিয়েছেন মাশরাফি বিন মুর্ত্তজা।
মাশরাফি বিন মুর্ত্তজা

একইসঙ্গে আন্দোলনে খেলোয়াড়দের সঙ্গে আছেন জানিয়ে সোমবার রাতে নিজের ভেরিফাইড পেজে একটি পোস্ট লিখে নিজের অবস্থান পরিস্কার করেন। পাঠকদের জন্য সেটি হুবহু তুলে দেয়া হলো:

বিমান থেকে প্যারাসুটে পালিয়েছিলেন

‘অনেকেই প্রশ্ন করছেন যে, দেশের ক্রিকেটের এমন একটি দিনে আমি কেন উপস্থিত ছিলাম না। আমার মনে হয়, প্রশ্নটি আমাকে না করে, ওদেরকে করাই শ্রেয়। এই উদ্যোগ সম্পর্কে আমি একদমই অবগত ছিলাম না। নিশ্চয়ই বেশ কিছু দিন ধরেই এটি নিয়ে ওদের আলোচনা ছিল, প্রক্রিয়া চলছিল। কিন্তু এ সম্পর্কে আমার কোনো ধারণাই ছিল না। সংবাদ সম্মেলন দেখে আমি ওদের পদক্ষেপ সম্পর্কে জানতে পেরেছি।

সামান্য ভুলে উড়োজাহাজ দুর্ঘটনা

ক্রিকেটারদের নানা দাবির সঙ্গে আমি আগেও একাত্ম ছিলাম, এখনও আছি। আজকের পদক্ষেপ সম্পর্কে আগে থেকে জানতে পারলে অবশ্যই আমি থাকতাম।

মিডিয়ায় ওদের খবর দেখার পর থেকে হাজারবার আমার মাথায় এই প্রশ্ন এসেছে, যে কেন আমাকে জানানো হলো না। অনেকে আমার কাছে জানতেও চেয়েছেন। কিন্তু আমি নিজেও জানি না, কেন জানানো হয়নি।

৫২ জিম্মি উদ্ধারে ব্যর্থ অভিযান

তবে আমার ঊপস্থিত থাকা কিংবা না থাকার চেয়ে, ১১ দফা দাবি বাস্তবায়িত হওয়াই বড় কথা। সবকটি দাবিই ন্যায্য, ক্রিকেট ও ক্রিকেটারদের মঙ্গলের জন্য জরুরী। আমি মাশরাফী বিন মোর্ত্তজা, ১১ দফা দাবি শান্তিপুর্ন ভাবে বাস্তবায়িত হওয়ার পক্ষে আছি, থাকব।’

(মাশরাফি বিন মুর্তজা’র অফিসিয়াল ফেসবুক পেজ থেকে সংগৃহীত)

সাবরা ও শাতিলা শিবিরে গণহত্যা

প্রবাসী টিভির ইউটিউব চ্যানেলে যোগ দিতে এখানে ক্লিক করুন।

বিনোদন বিভাগের সুপারহিট:

Related Posts