বাংলাদেশের বিশাল জয়

রেকর্ড গড়ে হেসে খেলে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দিল বাংলাদেশ। বিশ্বকাপের ২৩ তম ম্যাচে সাকিবের শতরান ও লিটনের ৯৪ রানে ভর করে ৯ ওভার বাকি থাকতেই ৩২২ রান তাড়া করে জয় তুলে নেয় টাইগাররা। চলতি বিশ্বকাপ এটিই প্রথম বারের মতো ৩০০ এর বেশি রান তাড়া করে জয়।

এর আগে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। হোপসের ৯৬ রানের দ্বায়িত্বহীল ব্যাটিংয়ে ভর করে বাংলাদেশকে ৩২২ রানের টার্গেট দেয় ওয়েস্ট ইন্ডিজ।

জবাবে তামিম-সৌম্য বাংলাদেশকে উড়ন্ত সূচিত এনে দেন। দলীয় ৫২ রানে সৌম্য দুই ছয় ও ২ চারে ২৩ বলে ২৯ রান করে আন্দ্রে রাসেলের বলে আউট হলেও সাকিবের সাথে তামিমের জুটি এগিয়ে যেতে থাকে। কিন্তু দলীয় ১২২ রানে তামিম ব্যাক্তিগত ৪৮ রানে অনাকাঙ্ক্ষিত ভাবে রান আউটের পর ১৩৩ রানে মুশফিকও আউট হয়ে গেলে কিছুটা চিন্তায় পড়ে বাংলাদেশ।

তবে সব শঙ্কা দূরে সরিয়ে সাকিব লিটনের দ্বায়িত্বশীল ঝড়ো ব্যাটিংয়ে ৯ ওভার বাকি থাকতেই জয় তুলে নেয় টাইগাররা। বড় ব্যবধানে জয় পাওয়া এই ম্যাচে শেষ পর্যন্ত সাকিব অপরাজিত থাকেন ৯৯ বলে ১৬ টি চারের মাধ্যমে ১২৪ রান করে। অপর পাশে লিটন দাস আট চার ও চার ছয়ে ৬৯ বলে ৯৪ রান করে অপরাজিত থাকেন।

আরও পড়ুন…

নতুন কৌশলে মাশরাফি বাহিনী
মুশফিকের ডান হাতে চোট

বিশ্বের সংবাদ, দেশের সংবাদ, আর রাজনীতি, অর্থনীতি, বিজ্ঞান ও প্রযুক্তি, বিনোদন আর খেলাধুলার সর্বশেষ বাংলা সংবাদ পড়তে লাইক করুন প্রবাসী টিভি’র Facebook পেজ আর সাবস্ক্রাইব করুন YouTube Channel.

Related Posts