টাইগারদের সামনে ৩২২ রানের বড় লক্ষ্য

বাংলাদেশের সামনে ৩২২ রানের বড় লক্ষ্য। হোপসের দ্বায়িত্বহীল ব্যাটিংয়ে ভর করে বাংলাদেশকে ৩২২ রানের টার্গেট দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। শুরুতে টিসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের শুরুতেই ক্রিস গেইলের উইকেট তুলেন সাইফ। মুশফিকের হাতে শূন্য রানে তালুবন্দীর হন গেইল। কিন্তু পরবর্তীতে হোপস এবং লুইসের ব্যাটে ভর করে বড় লক্ষ্যের দিকে এগিয়ে যেতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। হোপস একটু ধীরগতির ব্যাটিং করলেও লুইস চালিয়ে খেলতে থাকেন। দলীয় ১২২ রানের মাথায় ৬৭ বলে ব্যাক্তিগত ৭০ রান করে লুইস আউট হলেও অপর পাশে দেখেশুনে খেলতে থাকেন হোপস। চতুর্থ উইকেট জুটিতে হোপসের সাথে জুটিবদ্ধ হন নিকোলাস পোরান। কিন্তু ভালো শুরু করেও ২৫ সাকিবের বলে সাব্বিরের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান।

তবে পরবর্তীতে নেমেই আগ্রাসী ব্যাটিং করতে শুরু করেন হিটমায়ার। সাথে গড়ে দেন ওয়েস্ট ইন্ডিজের বড় রানের ভিত। পরবর্তীতে ৪০তম ওভারে দলীয় ২৪২ রানে মুস্তাফিজের বলে চারটি চার ও তিনটি ছয়ের মাধ্যমে ২৬ বলে ৫০ রান করে তামিমের অসাধারণ ক্যাচে আউট হোন তিনি। তার দু’বল পরেই মুস্তাফিজের বলেই উইকেট রক্ষক মুশফিকের হাতে ক্যাচ দিয়ে আউট হোন ব্যাটিং দানব আন্ড্রে রাসেল।

পরপর দুই উইকেট হারিয়ে চাপে পড়লে অধিনায়ক হোল্ডার রানের চাকা সচল রাখেন। তিনি ব্যাক্তিগত ১৫ বলে ৩৩ রান করে সাইফের বলে রিয়াদের হাতে ক্যাচ দিয়ে আউট হোন। তবে অপর পাশে দেখেশুনে খেলতে থাকেন হোপস। শেষ পর্যন্ত ২৯৭ রানে ব্যাক্তিগত ৯৬ রান করে মুস্তাফিজের বলেই আউট হয়ে ফেরেন তিনি। আউট হওয়ার পূর্বে চারটি চার ও এক ছয়ে ১২১ বলে এই রান করেন হোপস। শেষ অবধি ৫০ ওভারে জয়ের জন্য টাইগারদের ৩২১ রানের টার্গেট দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

আরও পড়ুন…

নতুন কৌশলে মাশরাফি বাহিনী
মুশফিকের ডান হাতে চোট

বিশ্বের সংবাদ, দেশের সংবাদ, আর রাজনীতি, অর্থনীতি, বিজ্ঞান ও প্রযুক্তি, বিনোদন আর খেলাধুলার সর্বশেষ বাংলা সংবাদ পড়তে লাইক করুন প্রবাসী টিভি’র Facebook পেজ আর সাবস্ক্রাইব করুন YouTube Channel.

Related Posts