ফিফা র‌্যাংকিং: পাঁচ ধাপ এগিয়েছে বাংলাদেশ

বিশ্বকাপের মূল বাছাইপর্বে জায়গা করে নেয়ার পর ফিফা র‌্যাংকিংয়ে পাঁচ ধাপ এগিয়েছে বাংলাদেশ। প্রকাশিত সর্বশেষ র‌্যাংকিংয়ে ১৮৩ তম স্থানে রয়েছে বাংলাদেশ।

অপরদিকে দক্ষিণ এশিয়ার অন্যান্য দল গুলোর মধ্যে ভারতের অবস্থান ১০১, মালদ্বীপ ১৫১, মায়ানমার ১৬৫তম, ভুটান ১৮৬, শ্রীলঙ্কা ২০১ ও পাকিস্তানের অবস্থান ২০৫ নাম্বারে।

পাকিস্তান ও ভুটান প্রাক বাছাইয়ের গন্ডি পেরুতে না পারলেও ম্যাকাও খেলতে না আসায় বাছাইয়ের মূলপর্বে খেলবে শ্রীলঙ্কা। তবে র‍্যাংকিংয়ে এগিয়ে থাকায় দক্ষিণ এশিয়ার সাত দলের মধ্যে ভারত, মালদ্বীপ ও নেপাল সরাসরি খেলছে মূল বাছাইপর্বে।

বরাবরের মতই ফিফা র‌্যাংকিংয়ে শীর্ষে রয়েছে বেলজিয়াম। দ্বিতীয় অবস্থানে ফ্রান্স, তিনে ব্রাজিল এবং চার নাম্বারে রয়েছে ইংল্যান্ড। দুই ধাপ উন্নতি করে পর্তুগালের অবস্থান পাঁচ নাম্বারে। ছয় নাম্বারে ক্রোয়েশিয়া, সাত নাম্বরে রয়েছে স্পেন। দুই ধাপ পিছিয়ে উরুগুয়ের অবস্থান আট নাম্বারে। সুইজারল্যান্ড নয় ও ডেনমার্ক রয়েছে নম্বরে। আর ১১ নাম্বরে মেসির আর্জেন্টিনা।

আরও পড়ুন…

নির্বাচনে সোশ্যাল মিডিয়ায় নোংরামোর শিকার মিমি-নুসরাত

তেলেগু ভাষায় মেঘলা মুক্তার দ্বিতীয় ছবি

সিনেমার গানেরও মিমি চক্রবর্তী

স্ত্রীর ঘাতককে ক্ষমা করলেন ফরিদ আহমেদ

বিশ্বের সংবাদ, দেশের সংবাদ, আর রাজনীতি, অর্থনীতি, বিজ্ঞান ও প্রযুক্তি, বিনোদন আর খেলাধুলার সর্বশেষ বাংলা সংবাদ পড়তে লাইক করুন প্রবাসী টিভি’র Facebook পেজ আর সাবস্ক্রাইব করুন YouTube Channel.

Related Posts