চাঁদপুরে রুপসা সড়কের বেহাল দশা

চাঁদপুর : চাঁদপুর জেলার ফরিদগঞ্জ -রুপসার প্রধান সড়কের বেহালদশা হয়ে পড়েছে। এতে সড়কটির নাজেহাল হওয়ায়  সড়কটি এখন মরণফাঁদ পরিনত হয়েছে। উপজেলা সদরের সাথে পূর্বাঞ্চলের লাখ লাখ মানুষের যাতায়াতের এই প্রধান সড়কটিতে জনসাধারণের দুর্ভোগের কমতি নেই।

যাত্রী ভোগান্তি কমাতে  সড়কটি সংস্কার করা প্রয়োজন। সরেজমিনে  দেখা যায়, উপজেলার পূর্বাঞ্চল রুপসা, খাজুরিয়া, লাউতলী, আষ্টা, গুপ্টি, গল্লাক আসে পাশে, উপজেলা সদর, পাশ্ববর্তী লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ ও হাজীগঞ্জ উপজেলার জনসাধারণ এই রাস্তায়  যাতায়াত করেন।  কিন্তু দীর্ঘদিন যাবৎ কোন সংস্কার না হওয়ায় সড়কের বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে।  ফলে যানচলাচলে অনুপযোগী হওয়ায়  প্রায়ই দুর্ঘটনার কবলে পড়েছেন সাধারণ পথচারীরা। সড়কের বেহাল দশার কারণে দূর্ঘটনার শিকার হয়েছে অনেকে পুঙ্গত্ব জীবনযাপন করছেন। এদিকে সড়কের দুরাবস্থার কারণে যাত্রীদের কাছ থেকে সাধারণ পরিবহন গুলো আদায় করছে অতিরিক্ত ভাড়া। এ নিয়ে বিপাকে পড়তে হচ্ছে এখানকার স্কুল, কলেজ ও মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থীদের। এছাড়া উপজেলার একমাত্র স্বাস্থ্য কেন্দ্র, কয়েকটি প্রাইভেট হাসপাতাল উপজেলা সদরে অবস্থিত। এ সড়কের বেহাল দশার কারণে সাধারণ মানুষ রোগী নিয়ে বিপাকে পড়তে হচ্ছে। দীর্ঘদিন অবহেলিত সড়কটিতে ১৫ লাখ টাকা বরাদ্দের সংস্কার কাজ দেখানো হলেও কাজের কাজ কিছুই হয়নি। সড়কটির এই দুরাবস্থা বিরাজ করলেও এলাকার জনদুর্ভোগ লাঘবে প্রচেষ্টা নেই জন প্রতিনিধিদের এলাকাবাসীর অভিযোগ।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী ড. জিয়াউল ইসলাম মজুমদার জানান, ফরিদগঞ্জ হতে রুপসা হয়ে গঙ্গাজলী ব্রীজ পর্যন্ত ৫.৭৪ কি.মি. সড়কের মেরামত কাজের জন্য বরাদ্দ চেয়ে পাঠানো হয়েছে। ১৫ কোটি টাকা বরাদ্দ হয়েছে। টেন্ডার সম্পন্ন হলে অচিরেই কাজ শুরু হবে।

Related Posts