ঐক্যফ্রন্ট নেতাদের প্রধানমন্ত্রীর আমন্ত্রণ : শর্ত

ঢাকা: আগামী ২রা ফেব্রুয়ারি (শনিবার) প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন বিএনপি-গণফোরাম সহ বেশ কয়েকটি দলের সমন্বয়ে গঠিত ঐক্যফ্রন্টকে।

শনিবার দুপুরে গণভবনের দু-ব্যক্তি গণফোরামের প্রধান কার্যালয়ে চিঠি পৌঁছে দিয়েছেন বলে জানা যায়। চিঠিতে আমন্ত্রণের উদ্দেশ্য হিসেবে জানা যায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঐক্যফ্রন্টের নেতাদের শুভেচ্ছা বিনিময় এবং চা পান করানো হবে আর এ জন্য ঐ দিন বিকেল সাড়ে তিনটায় উপস্থিত হওয়ার জন্য অনুরোধ জানানো হয় ।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন।উক্ত নির্বাচনে আওয়ামীলীগ ২৮৮ টি আসনে এবং ঐক্যফ্রন্ট থেকে নমিনিশন পাওয়া নেতারা ৮ টি আসনে বিজয় লাভ করেন। কিন্তু ঐক্যফ্রন্টের নেতারা ব্যাপক কারচুপির অভিযোগ তুলে নির্বাচন প্রত্যাখান করেন এবং বিজয়ী নেতারা শপথ নেয়া থেকে বিরত রয়েছেন । তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বরাবর জাতীয় ঐক্যে এবং বিজয়ীদের শপথ নেয়ার আহ্বান জানালেও ঐক্যফ্রন্টের নেতারা বিষয়টি প্রত্যাখান করেন।

এ বিষয়ে কথা বললে জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শরীক জাতীয় সমাজতান্ত্রিক দলের সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন জানান,‘যদি নির্বাচন বিষয়ক সংলাপ ও সমঝোতা হয় তবেই কেবল জাতীয় ঐক্য হতে পারে।নইলে আদৌ আমাদের পক্ষে কোনো সমঝোতা সম্ভব নয়।’

গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী বলেন,‘আমরা সংসদে শপথ নিবো কিনা এ বিষয় আমরা এখন কোনো কথা বলবো না,আপাতত প্রধানমন্ত্রীর বক্তব্যের ভিত্তিতে আমরা না ই বলবো।’

Related Posts