সাতক্ষীরায় হোম কোয়ারেনটাইন জোরদার

রনজিৎ বর্মন শ্যামনগর, সাতক্ষীরা : সাতক্ষীরায় করোনা ভাইরাস প্রতিরোধে হোম কোয়ারেনটাইন জোরদার করা হয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত বিদেশ থেকে সাতক্ষীরায় আসা ৮৭ জনকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে। তবে এখনও পর্যন্ত সাতক্ষীরায় করোনায় আক্রান্ত কাউকে পাওয়া যায়নি।

সাতক্ষীরা শহরের কামালনগরের মালদ্বীপ প্রবাসী কামরুজ্জামান নামের এক যুবক হোম কোয়ারেন্টাইনে না থেকে বাহিরে ঘুরাঘুরি করায় ভ্রাম্যমান আদালত তাকে ১০ হাজার টাকা জরিমানা ও ১৪ দিন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জুবায়ের হোসেন তাকে এ জরিমানাসহ কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন। অপরদিকে, শ্যামনগরের কুয়েত প্রবাসী রঞ্জু ইসলামকে একই অপরাধে ৫ হাজার টাকা জরিমানা ও ১৪ দিন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

সাতক্ষীরা সিভিল সার্জন ডা.হুসাইন সাফায়াত জানান, বিদেশ ফেরত এসব ব্যক্তিদের বিশেষ নজরদারীতে রাখা হয়েছে। তারা যেন ঘরের বাইরে ঘোরাফেরা না করে সেজন্য নির্দেশনা দেওয়া হয়েছে। তাদের উপর স্থানীয় স্বাস্থ্য বিভাগ, ইউনিয়ন পরিষদ ও গ্রাম পুলিশকে নজরদারিতে রাখতে বলা হয়েছে। কেউ নির্দেশনা অমান্য করলে তাকে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে শাস্তির আওতায় আনা হবে।

শ্যামনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অজয় কুমার সাহা বলেন, গত ১৬ মার্চ থেকে ১৯ মার্চ  তারিখ পর্যন্ত শুধু শ্যামনগর উপজেলায় ২৪ জন বিদেশ ফেরত ব্যক্তি নিজ গৃহে কোয়ারেনটাইনে আছেন। জানা যায় বিদেশ থেকে আগত ব্যক্তিরা ডেনমার্ক,ইতালি, ভারত, মালয়েশিয়া, বাহরাইন সহ অন্যান্যদেশ থেকে এসেছেন।

করোনা ভাইরাস প্রতিরোধে সার্বক্ষনিক হাসপাতালে যোগাযোগের জন্য একটি করে হট লাইন নম্বর খোলা হয়েছে। জেলা ও  উপজেলা রেপিড রেসপন্স মেডিকেল টিম গঠন করা হয়েছে। আরও জানা যায় করোনা ভাইরাস প্রতিরোধে জেলা ও  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটের মেডিকেল টিম গঠন করা হয়েছে। এ ছাড়া ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে কুইক রেসপন্স টিম গঠন করা হয়েছে।

বিনোদন: এই বিভাগের সুপারহিট

বিশ্বের সংবাদদেশের সংবাদ, আর রাজনীতি, অর্থনীতি, বিজ্ঞান ও প্রযুক্তিফিচারবিনোদন আর খেলাধুলার সর্বশেষ বাংলা সংবাদ পড়তে লাইক করুন প্রবাসী টিভি’র Facebook পেজ আর সাবস্ক্রাইব করুন YouTube Channel.

Related Posts