মুজিববর্ষে লক্ষাধিক তরুণ-তরুণীকে দক্ষ করে গড়ে তোলা হবে: পলক

মুজিববর্ষে লক্ষাধিক তরুণ-তরুণীকে দক্ষ করে গড়ে তোলা হবে বলে জানিয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। বৃহস্পতিবার রাজধানীর আইসিটি টাওয়ারে বিসিসি’র সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

প্রতিমন্ত্রী আরও বলেন, তরুণ তরুণীদের দক্ষ করে গড়ে তুলতে পারলে আইসিটি নির্ভর একটি দক্ষ অর্থনীতি গড়ে তোলা সম্ভব। এছাড়াও দেশ ও দেশের বাইরে অবস্থানর তরুণদের তৈরি প্রোডাক্টগুলোকে দেশের বাজারে তুলে ধরতে আর্থিকভাবে সহযোগিতার করা হবে। যার পরিমাণ ৫০ লাখ থেকে এক কোটি টাকা পর্যন্ত হতে পারে।

এদিকে মুজিববর্ষকে সামনে রেখে আটটি উদ্যোগ হাতে নিয়েছে আইসিটি মন্ত্রণালয়। তরুণ তরুণীদের দক্ষ করে গড়ে তোলার লক্ষে এই উদ্যোগ গুলো নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর আইসিটি টাওয়ারে এই সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। প্রতিমন্ত্রী বলেন, মুজিবর্ষ উপলক্ষে আইসিটি মন্ত্রণালয়ের কার্যক্রম গুলো হলো। ১। বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট ২০২০ ২। জাতির পিতার ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের হলোগ্রাফি প্রোজেকশন ৩। অনলাইনে মুজিববর্ষ ৪। মোবাইল গেইম ও এ্যাপ্লিকেশনের দক্ষতা উন্নয়ন প্রকল্পের আওতা গৃহীত উদ্যোগ। ৫। আইসিটি ডিভিশনের ১০০+ কৌশলগত পরিকল্পনা। ৬। ইউনিয়ন ডিজিটাল সেন্টার (ইউডিসি) এর দশ বছর উদযাপন উপলক্ষ্যে মহাসম্মেলন আয়োজন। ৭। ডিজিটালওয়াল্ড ২০২০ আয়োজন ৮। জাতীয় বাস্তবায়ন কমিটির প্রদত্ত নির্দেশনার যথাযথ বাস্তবায়ন।

বিনোদন: এই বিভাগের সুপারহিট

বিশ্বের সংবাদদেশের সংবাদ, আর রাজনীতি, অর্থনীতি, বিজ্ঞান ও প্রযুক্তিফিচারবিনোদন আর খেলাধুলার সর্বশেষ বাংলা সংবাদ পড়তে লাইক করুন প্রবাসী টিভি’র Facebook পেজ আর সাবস্ক্রাইব করুন YouTube Channel.

Related Posts