‘বাংলাদেশ থেকে আসা মুসলিমদের বের করে দেওয়া উচিত’, বলল শিবসেনা

ঘুরিয়ে সংশোধিত নাগরিকত্ব আইনকেই (CAA) সমর্থন জানালো উদ্ধব ঠাকরের দল (Shiv Sena)। সম্প্রতি ভারত জোড়া সিএএ-বিরোধী বিক্ষোভের মধ্যেই (Anti-CAA Protest) মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধান রাজ ঠাকরে বাংলাদেশি এবং পাকিস্তানি অনুপ্রবেশকারীদের উচ্ছেদ নিয়ে মোদি সরকারের পদক্ষেপকে (Citizenship Amendment Act) সমর্থন করার ঘোষণা করেন।

ওই ঘোষণার দু’দিন পরে শিবসেনাও শনিবার বলে যে. ওই দুই দেশ থেকে ভারতে আসা মুসলিম অনুপ্রবেশকারীদের দেশের বাইরে বের করে দেওয়া উচিত। তবে রাজ ঠাকরেকে হিন্দুত্ববাদ বিষয়ে কটাক্ষ করে শিবসেনা বলে, সাভারকর এবং শিবসেনার প্রতিষ্ঠাতা প্রয়াত বালাসাহেব ঠাকরের প্রচারিত হিন্দুত্ববাদী আদর্শ বাচ্চাদের খেলার জিনিস নয়। দলের মুখপত্রে “সামনা”-র একটি সম্পাদকীয়তে শিবসেনার পক্ষ থেকে বলা হয়, হিন্দুত্ববাদ নিয়ে যখন তখন পাল্টি খাওয়া অত্যন্ত হাস্যকর। 

“পাকিস্তান ও বাংলাদেশ থেকে এ দেশে আসা মুসলিম অনুপ্রবেশকারীদের ভারত থেকে তাড়িয়ে দেওয়া উচিত। এ নিয়ে কোনও সন্দেহ থাকার কথা নয়। কিন্তু এর জন্যে কোনও দল নিজেদের পতাকাকে পুরোপুরি বদলে আলাদা পতাকা তৈরি করছে, অন্য দলের পতাকার নিচে আশ্রয় নিচ্ছে এটা দেখে মজা লাগছে”, বলে শিবসেনার মুখপত্র।

বৃহস্পতিবার ভাষণ দেওয়ার সময় রাজ ঠাকরে সিএএ এবং জাতীয় নাগরিক পঞ্জিকরণ বা এনআরসি-কে সমর্থন করেন  এবং ঘোষণা করেন যে আগামী ৯ ফেব্রুয়ারি পাকিস্তান ও বাংলাদেশ থেকে অবৈধ অভিবাসীদের উচ্ছেদের দাবিতে বিক্ষোভ মিছিল বের করবে মহারাষ্ট্র নব নির্মাণ সেনা। সূত্র: এনডিটিভি

প্রবাসী টিভির ইউটিউব চ্যানেলে যোগ দিতে এখানে ক্লিক করুন।

ইতিহাসের পাতার সুপারহিট:

Related Posts