ফুটপাতে শীতের পোশাক কেনাকাটায় ভীড়

রনজিৎ বর্মন  শ্যামনগর, সাতক্ষীরা: শীত জেঁকে বসেছে। কয়েকদিন যাবত সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় ফুটপাতে দরিদ্র, মধ্যবিত্ত প্রায় সকল শ্রেণির মানুষের শীতবস্ত্র কেনা কাটা করতে দেখা যাচ্ছে।

ভোর সকাল থেকে ঘন কুয়াশা আর ঠান্ডা হালকা বাতাস থাকায় শীত অনুভূত হচ্ছে বেশি। বেলা বাড়লে তার পর শীতের রেীদ্র দেখা মিলছে। শীতের প্রকোপ থাকায় কোথাও কোথাও  দরিদ্র মানুষ সকালে আগুন জ্বালিয়ে শীত নিবারণ করতে দেখা যাচ্ছে। অন্যদিকে শীতের প্রকোপের কারণে উপজেলা সদরের ডাকবাংলা মোড় সহ অন্যান্য স্থান ও স্থায়ী বসতি দোকানে শীতবস্ত্র বিক্রয় বেড়ে গেছে যা বিক্রেতারা জানান।

ডাক বাংলা মোড়ে ফুটপাতে শীত বস্ত্র ব্যবসায়ী নজরুল ইসলাম, করিম গাজী জানান শীত বেড়েছে বলেই শীত বস্ত্র বিক্রী বেড়েছে। তবে শিশুদের পোশাক বেশি বিক্রি হচ্ছে বলেন বিক্রেতারা জানান। সুষমা গার্মেন্টসের মালিক পরিমল কর্মকার বলেন শীত বেশী পড়ায় শীতের পোশাক বিক্রি বেশী। ছোট বড় সকল পোশাক বিক্রি হচ্ছে।

এদিকে শীতের তীব্রতা থাকায় এলাকার অভিজ্ঞ মহল দরিদ্র মানুষের মধ্যে শীত বস্ত্র বিতরণের আহব্বান জানিয়েছেন। উপজেলা প্রকল্প কর্মকর্তার কার্যালয় সুত্রে প্রকাশ ইতিপূর্বে প্রত্যেকটি ইউনিয়নে ইউপি চেয়ারম্যানদের মাধ্যমে শীত বস্ত্র কম্বল বিতরণ করা হয়েছে। শীতের ঠান্ডা জনিত রোগের প্রকোপ থেকে রক্ষা পেতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে রোগীদের পরামর্শ প্রদান করছেন বলে হাসপাতাল কতৃপক্ষ অবহিত করেন।

প্রবাসী টিভির ইউটিউব চ্যানেলে যোগ দিতে এখানে ক্লিক করুন।

বিনোদন বিভাগের সুপারহিট:

Related Posts