কলকাতায় নাগরিকত্ব আইনের প্রতিবাদে ছাত্রদের বিজেপি অফিস ঘেরাও

সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় কলকাতায় বিজেপির অফিস ঘেরাও কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশ ছাত্র-ছাত্রী ও বিজেপি কর্মী সমর্থকদের মধ্যে ব্যাপক উত্তেজনার জন্মে সেন্ট্রাল অ্যাভিনিউ চত্বরে।
কলকাতায় নাগরিকত্ব আইনের প্রতিবাদে ছাত্রদের বিজেপি অফিস ঘেরাও

স্থানীয় সংবাদমাধ্যমে বলা হয়, পুলিশেরর সঙ্গে ছাত্রদের ধস্তাধস্তিকে ঘিরে ধুন্ধুমার বাঁধে এলাকায়। শনিবার বিকেলে বিজেপির অফিস ঘেরাও অভিযান করেন তাঁরা। পরপর বাস দাঁড় করিয়ে রাখা হয় বিজেপি অফিসের সামনে। অফিসের সামনে বিক্ষোভ এবং স্লোগানও দেয় মিছিলে উপস্থিত হয়েছিল বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। অন্যদিকে বাঁশ,লাঠি হাতে পাল্টা বিক্ষোভ দেখাতে শুরু করে বিজেপির কর্মীরা সমর্থকরাও। সবমিলিয়ে বেশ কিছুক্ষণ চলে ছাত্র-বিক্ষোভ।

আইন বাতিলের দাবিতে যাদবপুর, প্রেসিডেন্সি, এসআরএফটিআই, আলিয়া, কলকাতা বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা মিছিলে অংশ নেয়। প্রথমে ঠিক ছিল শহিদ মিছিল মহাজাতি সদন পর্যন্ত যাবে। কিন্তু শহিদ মিনারে জমায়েতের পর ছাত্ররা সিদ্ধান্ত নেন, মিছিল যাবে বিজেপি দফতর পর্যন্ত। শ’য়ে শ’য়ে ছাত্রছাত্রীরা মিছিলে অংশ নিয়েছেন।

পরিস্থিতি যাতে নিয়ন্ত্রণের বাইরে না যায়, সে কারণে পুলিশের কড়া নজরদারিও ছিল। ছাত্রদের দাবি, অবিলম্বে সংশোধিত নাগরিকত্ব আইন বাতিল করতে হবে।

প্রবাসী টিভির ইউটিউব চ্যানেলে যোগ দিতে এখানে ক্লিক করুন।

বিনোদন বিভাগের সুপারহিট:

Related Posts