নাগরিকত্ব সংশোধনী বিলে আরও একবার ভারতভাগ হতে চলেছে- ওয়েইসির হুঁশিয়ারি

ভারতের লোকসভায় অধিবেশন চলাকালীন নাগরিকত্ব সংশোধনী বিলের কপি ছিঁড়ে ফেললেন অল-ইন্ডিয়া-মজলিশ-এ-ইত্তেহাদুল-মুসলিমিন নেতা আসাদুদ্দিন ওয়েইসি। এই বিল এনে আরও একটা দেশভাগ হতে চলেছে, কারণকে ভিত্তি করেই ভর্তি লোকসভা কক্ষে কাগজ দু’টুকরো করে দিয়েছেন।

তিনি আরও বলেন, সিটিজেনশিপ সংশোধনী বিল অভিসন্ধি করেই মুসলিম অভিবাসীদের দেশহীন করতে চাইছে। এই আইন হিটলারের আইনের থেকেও খারাপ। মুসলিমদের অধীনস্থ করে রাখা হচ্ছে”। নাগরিকত্ব সংশোধনী বিলের বিরোধিতা করে তিনি বলেন, এই বিল ভারতের স্বাধীনতা সংগ্রামীদের অপমান করে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সোমবার লোকসভায় নাগরিকত্ব সংশোধনী বিল পেশ করেছেন যা বিরোধিতা করেছে বিরোধি দলগুলি। এই বিল মূলত পাকিস্তান, বাংলাদেশ, আফগানিস্তানের ধর্মীয় নিপীড়নের শিকার অ-মুসলিমদের ভারতীয় নাগরিকত্ব পেতে সাহায্য করবে।

সিটিজেনসিপ অ্যামেন্ডমেন্ট বিলের বিরোধিতা করে প্রতিবাদ চলছে দেশের বিভিন্ন অংশ সহ উত্তর-পূর্বের রাজ্যগুলিতেও। তাই তীব্র বিরোধিতাকে ঠেকাতে দলের সকল সাংসদদের ডিসেম্বরের ৯ তারিখ থেকে ১১ তারিখ অবধি পার্লামেন্টে অবশ্যই উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে বিজেপির তরফে। সূত্র: www.kolkata24x7.com

বিনোদন বিভাগের সুপারহিট:

Related Posts