ভোলায় বিজিবি মোতায়েন, সংঘর্ষে নিহত ৪

ভোলার বোরহানউদ্দিনে ফেসবুক পোস্টে ধর্ম অবমাননার অভিযোগে সংখ্যালঘু সম্প্রদায়ের এক যুবকের বিচারের দাবিতে ‘তৌহিদী জনতা’র ও পুলিশ মধ্যে ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় ৪ জন নিহতের পর বিজিবি ও কোস্টগার্ড মোতায়েন করা হয়েছে।

বোরহানউদ্দিন থানার এসআই জাফর ইকবাল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, একজন মেজরসহ ৪০ সদস্যের একটি বিজিবি’র একটি দল ঘটনাস্থলে এসে পৌঁছেছেন। ৬০ জনের আরও একটি দল আসছেন।

জানা গেছে, সংঘর্ষে হতাহতের পর পুলিশের ডিজিপি এবং র‍্যাব সেখানে পৌঁছেছে। পাশাপাশি নিকটবর্তী জেলাগুলো থেকেও আইনশৃংখলা বাহিনীর অতিরিক্ত সদস্য আনা হচ্ছে। ব্যাপক সংঘর্ষ হলেও দুপুরের পরপরই বিক্ষোভকারীরা ছত্রভঙ্গ হতে থাকে। সেখানকার পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে বলে গণ্যমাধ্যমকে জানান এসআই জাফর ইকবাল।

নিহত ৪ জন নিজেদের কর্মী–সমর্থক বলে জানিয়েছে তৌহিদী জনতা। নিহতরা হলেন- মনপুরা হাজিরহাট এলাকার বাসিন্দা মিজান (৪০), বোরহানউদ্দিন উপজেলার মহিউদ্দিন পাটওয়ারীর মাদ্রাসা পড়ুয়া ছেলে মাহবুব (১৪), বোরহানউদ্দিন পৌর সভার ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মাহফুজ (৪৫), উপজেলার কাচিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের দেলওয়ার হোসেনের কলেজ পড়ুয়া ছেলে শাহিন (২৩)। এছাড়াও সংঘর্ষে ১০ পুলিশ সদস্যসহ দেড় শতাধিক ব্যক্তি আহত হয়েছেন।

রোববার সকাল সাড়ে ১০টায় ভোলাযর বোরহানউদ্দিন উপজেলার পৌরসভার ঈদগাহ মাঠে এ সংঘর্ষ হয়। থানা পুলিশ জানিয়েছে, সংখ্যালঘু সম্প্রদায়ের এক যুবকের হ্যাক হওয়া ফেসবুক আইডি থেকে পোস্টে ধর্ম অবমাননার অভিযোগে এ পরিস্থিতির সৃষ্টি হয়।

প্রবাসী টিভির ইউটিউব চ্যানেলে যোগ দিতে এখানে ক্লিক করুন।

বিনোদন বিভাগের সুপারহিট:

Related Posts