আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভ

সংবাদদাতা, সাভার: সদ্য ঘোষিত মজুরি কাঠামো বৈষম্য নিয়ে সাভারের আশুলিয়ায় শ্রমিক ও পুলিশের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার, ঘটনা ঘটেছে। এসময় পুলিশ ও শ্রমিকসহ আহত হয়েছে অন্তত ২০ জন।

পুলিশ জানায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের আশুলিয়ার বেরন এলাকায় শ্রমিক ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। 
পুলিশ আরো জানায়, সকালে বেরন এলাকার শারমিন গ্রুপের এ.এম ডিজাইন কারখানার শ্রমিকরা কর্মবিরতি দিয়ে সড়কে বেরিয়ে আসে। এসময় শ্রমিকরা আগুন জ্বালিয়ে সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ এতে বাঁধা দেয়। পরে শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কাঁদানে গ্যাস নিক্ষেপ করলে শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে যায়।

পরে বিজিবি ও পুলিশসহ আইনশৃক্সখলা বাহিনীর অতিরিক্ত সদস্যদের উপস্থিতিতে প্রায় ১ ঘন্টা পর টঙ্গী-আশুলিয়া-ইপজেড সড়কে যানচলাচল স্বাভাবিক হয়। 
এদিকে শ্রমিক বিক্ষোভের ঘটনায় আশুলিয়ার কাঠগড়া ও জামগড়াসহ বেশ কিছু এলাকার প্রায় ১০টি কারখানায় সাধারণ ছুটি ঘোষনা করা হয়েছে। এছাড়া শিল্পাঞ্চলের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Labour agitation in Ashulia.

Публикувахте от Probasi Tv в Четвъртък, 10 януари 2019 г.

Related Posts