প্রিয়া সাহার অভিযোগ সঠিক নয়: মার্কিন রাষ্ট্রদূত

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার বলেছেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহার সংখ্যালঘুদের নিয়ে দেওয়া অভিযোগ সঠিক নয়। শুক্রবার বিকেলে রাজধানীর মেরুল বাড্ডায় বৌদ্ধ বিহার পরিদর্শন শেষে রাষ্ট্রদূত সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন।
প্রিয়া সাহা

গত ১৭ জুলাই ১৭টি দেশের সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজন ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করেন। কোরিয়া, তুরস্ক, মিয়ানমার, চীনসহ অন্যান্য দেশের সঙ্গে বাংলাদেশের প্রিয়া সাহা ছিলেন। এসময় তিনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে জানান, বাংলাদেশের সংখ্যালঘুরা সম্প্রদায় ব্যাপক নির্যাতনের শিকার হয়েছে।

আয়রনম্যান আরাফাতের গল্প

প্রিয়া সাহা বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ালে ব্যাপক তোলপাড় তৈরি হয়। এরই প্রেক্ষিতে শুক্রবার বিকেলে ঢাকার মার্কিন দূতাবাস নিজেদের অবস্থান তুলে ধরেছে। রাজধানীর মেরুল বাড্ডায় একটি বৌদ্ধমন্দির পরিদর্শনে গেলে বৌদ্ধ নেতারা মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলারকে স্বাগত জানান। সেসময় রাষ্ট্রদূত পুরো বৌদ্ধ মন্দির ঘুরে দেখেন। তিনি বৌদ্ধ নেত্রীবৃন্দের সঙ্গে বিনিময় করেন এবং দেশের বৌদ্ধ সম্প্রদায়সহ বিভিন্ন ধর্মের অনুসারীদের ব্যাপারেও খোঁজ নেন। এসময় রাষ্ট্রদূত রবার্ট মিলার আরও বলেন, বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রতি প্রশংসা পাওয়ার যোগ্য।

FaceApp ব্যবহারে বিপদে পড়ছেন না তো?

এদিকে, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগের তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি তার ভেরিফাইড ফেসবুক পেজে  স্ট্যাটাসে প্রিয়া সাহার অভিযোগ খতিয়ে দেখার কথা বলেছেন।

বিশ্বের সংবাদদেশের সংবাদ, আর রাজনীতি, অর্থনীতি, বিজ্ঞান ও প্রযুক্তিফিচারবিনোদন আর খেলাধুলার সর্বশেষ বাংলা সংবাদ পড়তে লাইক করুন প্রবাসী টিভি’র Facebook পেজ আর সাবস্ক্রাইব করুন YouTube Channel.

Related Posts