আবারও নিরাপদ সড়ক আন্দোলনের ডাক

নিরাপদ সড়কের দাবিতে আবারও আন্দোলনের ডাক দিয়েছে শিক্ষার্থী। মঙ্গলবার রাজধানীর যমুনা ফিউচার পার্কের সামনের সড়কে বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনান্সের (বিইউপি) শিক্ষার্থী নিহতের ঘটনার পর হওয়ার বিইউপি’র শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে। পরে আশপাশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যোগ দেয়।

এ সময় সকল শিক্ষার্থীর পক্ষে আন্দোলনের ঘোষণা দেন বিইউপির শিক্ষার্থী মাঈশা নূর। তিনি জানান, বুধবার থেকে আমরা গত বছরের মতো নিরাপদ সড়ক চাই আন্দোলনের ধারাবাহিকতা চালিয়ে যাবে।সকাল ৮টায় তারা আবার উপস্থিত হবেন। দেশের সকল স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে ক্লাস বর্জন করে আন্দোলনে যোগদানের আহ্বান জানান তিনি।

এ ছাড়া শিক্ষার্থীদের অভিভাবকদেরও আন্দোলনে সক্রিয় হওয়ার আহ্বান জানানো হয়। বিইউপির ওই শিক্ষার্থী আরও বলেন, এই আন্দোলন কোনো রাজনৈতিক আন্দোলন নয়। তিনি বলেন, সকল শিক্ষার্থী আইডি কার্ড সঙ্গে নিয়ে আসবেন এবং গত বছরের মতো কোনো অপ্রীতিকর পরিস্থিতি যেন সৃষ্টি না হয়, সে জন্য সকলকে সজাগ ও সতর্ক থাকতে হবে। তিনি আরও বলেন,  কোনো ‘হ্যালমেট হাতুড়ি বাহিনী’ যেন আক্রমণ করতে আসতে না পারে, সে জন্য আমরা পুলিশের প্রশাসনের সমর্থন ও সুরক্ষা চাই।

সম্পাদনায়: এমএইছ চৌধুরী, জুনাইদ।

আরও পড়ুন… ইতিহাসের এই দিনে ঘটে যাওয়া উল্লেখযোগ্য কিছু ঘটনা এবং ঐতিহাসিক ব্যক্তিদের জন্ম ও মৃত্যু।

Related Posts