বোমা আতঙ্কে নিউজিল্যান্ডে বিমানবন্দর বন্ধ

নিউজিল্যান্ডে বোমা আতঙ্কে দেশটির দক্ষিণাঞ্চলীয় ওটাগোর দুনেদিন আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়েছে। রোববার ১৭ মার্চ ওই বিমানবন্দরে বোমা সদৃশ একটি প্যাকেটের সন্ধান পাওয়ার পর নিরাপত্তা বাহিনী বিমানবন্দরটি বন্ধ করে দেয়।

দেশটির ইংরেজি দৈনিক ওটাগো ডেইলি টাইমস এক প্রতিবেদনে বলছে, স্থানীয় সময় রাত ৯টা ৫৫ মিনিটে দুনেদিন বিমানবন্দরের পাশে বোমা সদৃশ প্যাকেট পাওয়ার তথ্য নিশ্চিত করেছে পুলিশওই সন্দেহজনক প্যাকেট পাওয়ার পর বিমানবন্দর বন্ধ করে দেয়া হয়েছে বলে বিবৃতিতে জানানো হয়েছে। প্যাকেটটি পরিক্ষা করার জন্য বিমানবন্দরে পুলিশ এবং বিষেশজ্ঞ টিম পাঠানো হয়েছে।

এর আগে ওটাগোর পুলিশের এক কর্মকর্তা বলেন, বিমানবন্দর এলাকায় যান চলাচলে সড়ক ডিভাইডার তৈরি করা হয়েছে। স্থানীয় সময় রোববার রাত ৮টা ১০ মিনিটে ওই প্যাকেট পাওয়ার খবর আসে পুলিশের কাছে। ঘটনার পরই দেশটির সকল প্রতিরক্ষা বাহিনীকে সতর্ক অবস্থায় রাখা হয়েছে।

একটি সূত্র ওটাগো ডেইলি টাইমসকে বলছে, বিমানবন্দরের একটি ভবনের পাশে সন্দেহজনক প্যাকেট দেখা গেছে। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে বোমা নিস্ক্রিয়করণ ইউনিটের সদস্যদের মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার জুমআর নামাজের সময় দেশটির ক্রাইস্টচার্চের দুটি মসজিদে অস্ট্রেলীয় বংশোদ্ভূত এক উগ্র শেতাঙ্গ সন্ত্রাসী সয়ংক্রিয় বন্দুক দিয়ে নামাজরত মুসল্লিদের উপর হামলা চালায়। এতে ৫০ জনের প্রাণহানি ঘটেছে। এ ছাড়া আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে আরও অর্ধ শতাধিক। সম্পাদনায়- এমএইছ চৌধুরী, জুনাইদ।