কাশ্মীর: ঈদের দিনে গুলি, ভারতীয় গণমাধ্যম বলছে স্বাভাবিক

ঈদের দিনেও ভারত-শাসিত কাশ্মীরে বিক্ষোভে গুলি খবর বেরিয়েছে আন্তজার্তিক সংবাদ মাধ্যমে। যদিও ভারতীয় গণমাধ্যমে বলা হচ্ছে কাশ্মীরের পরিস্থিতি শান্ত রয়েছে। কোথাও কোন গণ্ডগোলের খবর নেই।

জম্মু ও কাশ্মীর

নিশ্ছিদ্র নিরাপত্তা আর কারফিউ মধ্যে শ্রীনগরসহ পুরো কাশ্মীর উপত্যকায় ঈদ পালিত হচ্ছে। প্রধান মসজিদগুলো এবং ঈদগাহে জমায়েতের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়।

আরও পড়ুন.. কাশ্মীর সংকট: পাকিস্তানের পাশে চীন

এসবের মধ্যেই পুলিশের ছররা গুলিতে বহু লোক আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে এমন বেরুলেও সরকার তা নাচক করে দিয়েছে। গুলিতে আহত কেউ হাসপাতালে রয়েছেন কি না, বিবিসির এ প্রশ্নের উত্তর এড়িয়ে জম্মু ও কাশ্মীর প্রশাসনের একজন মুখপাত্র জানান, পুলিশ এখনও কোন গুলি ছুড়েনি।

আরও পড়ুন.. কাশ্মির ইস্যু: পাকিস্তানের পাল্টা ব্যবস্থা

ভারতীয় সংবাদ সংস্থা এএনআইয প্রকাশিত ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, শ্রীনগরের একটি মসজিদের মাত্র ৬০ জনের মতো মুসল্লি ঈদের নামাজ অংশ নিয়েছেন।লোকজনকে মহল্লার স্থানীয় ছোট মসজিদে ঈদের নামাজ আদায়ের নিদেশনা দেওয়া হয়।

আরও পড়ুন..  বিয়ের ভাবনা এবং ছেলের বলিউডে অভিনয়! যা বললেন মালাইকা আরোরা

প্রশাসনের পক্ষ থেকে পরিস্থিতি শান্ত বলা হলেও কেন কারফিউ তার কোন জবাব নেই।

আরও পড়ুন.. যৌন সম্পর্কে ছড়িয়ে পড়ে সারভাইক্যাল ক্যানসার

উল্লেখ্য, গত ৫ আগস্ট জম্মু ও কাশ্মীরের স্বার্থ সংশ্লিষ্ট ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিল করে বিশেষ মর্যাদার সুবিধা উঠিয়ে নেয় ভারতের সরকার। এতে কাশ্মীর ভারতের রাজ্যের মর্যাদা হারিয়ে রাজ্যটিকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত করা হয়। ফলে কাশ্মীরের স্বায়ত্বশাসন বাতিল হয়ে যায়।

প্রবাসী টিভির ফেসবুক গ্রুপে যোগ দিতে এখানে ক্লিক করুন।
বিশ্বের সংবাদদেশের সংবাদ, আর রাজনীতি, অর্থনীতি, বিজ্ঞান ও প্রযুক্তিফিচারবিনোদন আর খেলাধুলার সর্বশেষ বাংলা সংবাদ পড়তে লাইক করুন প্রবাসী টিভি’র Facebook পেজ আর সাবস্ক্রাইব করুন YouTube Channel.


Related Posts