মুহূর্তেই রক্তের বন্যায় মসজিদ চত্বর

শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচারর্চ মসজিদে জুম্মার নামাজ আদায়ে বহু মানুষ একত্র হন। কিন্তু হঠাৎ বন্দুকধারীর আক্রমণ। পর পর গুলির শব্দ। প্রাণ বাঁচাতে মুসুল্লিদের ছুটোছুটি। সেনার পোশাক পরিহিত বন্দুকধারীর নির্বিচারে গুলিতে মুহূর্তে রক্তের বন্যায় ভাসে মসজিদ চত্বর।

দেশটির প্রধানমন্ত্রী আরডার্ন হামলার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, এই হামলার ঘটনার দেশের ইতিহাসের কালো দিন। এমন হামলায় দেশকে নাড়ানো যাবে না। হামলার পর পুরো এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। এরইমধ্যে চারজনকে আটক করেছে স্থানীয় পুলিশ। তাদের একজন নারী।

বন্দুকধারীর হামলায় এখন পর্যন্ত নিহতের সংখ্যা দাঁড়িয়েছে কমপক্ষে ৪৯ জন। নিহতদের মধ্যে তিনজন বাংলাদেশি রয়েছে বলে জানা গেছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। হামলায় গুরুতর আহত হয়েছে আরও অন্তত ২০ জন।

তবে হামলা অল্পের জন্য বেঁচে গেছে বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা। দলের সবাই নিরাপদে রয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। নিউজিল্যান্ডের সঙ্গে টেস্ট সিরিজ বাতিল করে তাদের দেশে ফিরিয়ে আনা হচ্ছে। এদিকে বাংলাদেশে ক্রিকেট দলের নিরাপত্তায় কোন ব্যবস্থা না থাকায় তীব্র সমালোচনা করছেন টাইগার ভক্তরা।

Related Posts