শীঘ্রই বাংলাদেশে পেপাল সেবা চালু করা হবে

নিউজ ডেস্ক: বাংলাদেশ থেকে বন্ধ করে দেয়া হয়েছে স্ক্রিল ও নেটেলার সেবা অনলাইন মার্কেটিং এর নির্ভরযোগ্য পেমেন্ট গেটওয়ে বাংলাদেশী ফ্রিল্যান্সারদের ছোট ছোট পেমেন্ট রিসিভ এর মাধ্যম ছিল স্ক্রিল নেটেলার। এ মাসের ৯ তারিখে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ থেকে বন্ধ করে দেয়া হয়েছে স্কিল নেটেলার এসব সেবা আর বাংলাদেশের চালু করা হবে না বলে জানিয়েছেন তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার ।

তিনি আরো বলেন এসব গেটওয়ে গুলোর মাধ্যমে বাংলাদেশ থেকে বিভিন্ন ব্যাটিং সাইটে জুয়া খেলার মাধ্যমে বাংলাদেশি অর্থ বিদেশে চলে যাচ্ছে এসব পেমেন্ট গেটওয়ে থেকে কোন ট্যাক্স পাচ্ছে না সরকার আর সরকার অনুমোদিত ছাড়া কোন পেমেন্ট গেটওয়ে দেশে চালু করা যাবে না। বাংলাদেশ থেকে সকল প্রকার অবৈধ লেনদেন বন্ধ করে দেয়া হবে এমন কী বিটকয়েন কারেন্সির লেনদেন যারা করছে তাদেরকে আইনের আওতায় এনে বিচারের ব্যবস্থা করা হবে এসব অবৈধ লেনদেন কারীদের ধরিয়ে দিতে তিনি ফ্রিল্যান্সারদের আহ্বান জানান ।

এসব গেটওয়ে বন্ধ হয়ে যাওয়ার পরপরই বাংলাদেশি ফ্রিল্যান্সাররা সামাজিক যোগাযোগের মাধ্যমে এর প্রতিবাদ জানায় প্রতিবাদে তারা একটা বৈধ পেমেন্ট গেটওয়ে চালু করে দেওয়ার দাবি জানায় । তাদের দাবি বাংলাদেশে পেপাল  সেবা চালু করা হোক তাদের এ দাবিকে সমর্থন জানিয়ে তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার বলেন খুব শীঘ্রই বাংলাদেশে পেপাল সেবা চালু করা হবে ।

বিশ্বের সংবাদ, দেশের সংবাদ, আর রাজনীতি, অর্থনীতি, বিজ্ঞান ও প্রযুক্তি, বিনোদন আর খেলাধুলার সর্বশেষ বাংলা সংবাদ পড়তে লাইক করুন প্রবাসী টিভি’র Facebook পেজ আর সাবস্ক্রাইব করুন YouTube Channel.

আরও পড়ুন…

Related Posts