রহস্যে ঘেরা ইন্টারনেট জগত

সোহাগ রানা: আমরা গুগল ইউটিউব বা অন্যান্য যতগুলো সাইট রয়েছে, আমরা যে গুলো ব্রাউজ করতে পারি স্বাভাবিকভাবে আমাদের মোবাইল ফোন দিয়ে বা কম্পিউটার এর সাধারণ ব্রাউজার গুলা দিয়ে যে সাইটগুলো ভিজিট করতে পারি এটা হলো সার্ফেস ওয়েব । কিন্তু এর বাইরেও রয়েছে বিশাল ইন্টারনেট জগত, যেটা আমরা অনেকেই জানিনা আমরা যেগুলো সার্চ করে পাই বা যে ইনফরমেশন গুলো দেখতে পারি সাধারণভাবেই এগুলো হচ্ছে ইন্টারনেট জগতের মাত্র ৯% পার্সেন্ট তথ্য ।

আমাদের অজানা অন্ধকার জগতের মধ্যে রয়েছে ডার্ক ওয়েব, ডিপ ওয়েব, ও মারিয়ানা ওয়েব আপনি যদি ডার্ক ওয়েব সম্পর্কে কিছু জেনে থাকেন তাহলে হয়তো আপনি জেনেও থাকতে পারেন কেননা ডার্ক ওয়েবের কিছু তথ্য মাঝেমধ্যেই আমাদের সারফেস ওয়েবে পাওয়া যায়। কিন্তু ডিপ ওয়েব বা মারিয়ানা ওয়েব এর কোন তথ্যই আপনি সারফেস ওয়েবে পাবেন না সার্ফেস ওয়েব হলো সাধারন যে সার্চ ইঞ্জিন গুলু Google Yahoo Bring এমন আরও কিছু সার্চ ইঞ্জিন রয়েছে সার্চ ইঞ্জিনগুলোতে আমরা সাধারন যে ব্রাউজার গুলো ব্যবহার করে যে তথ্য গুলো খুজে পাই এটা হচ্ছে সার্ফেস ওয়েব । যেগুলো আমরা ব্রাউজ করতে পারি কিন্তু ডার্ক ওয়েব ব্রাউজ করার জন্য আপনার দরকার হবে বিশেষ প্রক্রিয়ার একটি ব্রাউজার ।

ডিপ ওয়েব ডার্ক ওয়েব এবং মারিয়ানা ওয়েব এ কি কি রয়েছে ?

ডার্ক ওয়েবে বিভিন্ন ধরনের অন্ধকার জগতের তথ্যগুলো থাকে যেমন ওইখানে ক্রাইম চলতে থাকে বা বিভিন্ন নেশা জাতীয় দ্রব্য অবৈধ কার্যকলাপ সব থাকে ডার্ক ওয়েব এর মাধ্যমে তাদের বিভিন্ন সাইট রয়েছে যেখান আগ্নেআস্ত্র মাদকদ্রব্যের কেনাবেচা হয়ে থাকে ।ডার্ক ওয়েবের কোন তথ্য নিজে খুঁজে বের করে ফেলতে পারবেন, বা সাধারন মানুষ ডার্ক ওয়েবে প্রবেশ করতে পারে কিন্তু ডিপ ওয়েবে প্রবেশ করা একদমই অসাধ্যকে সাধন করা সেখানে প্রবেশ করার জন্য আপনাকে বিশেষ প্রক্রিয়া এবং সাধারণভাবে হ্যাকিং নিয়ে অনেক জ্ঞান থাকতে হবে । যদি হ্যাকিং সম্পর্কে ভালো জানেন বা বিভিন্ন ওয়েব অ্যাক্সেস নিয়ে ভালো জানেন তাহলে আপনি প্রবেশ করতে পারবেন । যদি প্রবেশ করতে পারেন তবে বিভিন্ন ধরনের তথ্য সেখানে পাবেন সারা বিশ্বের মধ্যে প্রত্যেক রাজনৈতিক নেতা, বা দেশের প্রধানমন্ত্রী তাদের যত গোপন তথ্য রয়েছে সেই তথ্যগুলো সংরক্ষিত থাকে বিভিন্ন ওয়েবসাইটে । তাই কেও এটাতে প্রবেশ করতে পারে না শুধুমাত্র নির্দিষ্ট কিছু মানুষ যারা ওয়েবসাইটগুলো তৈরি করে থাকে তারাই এক্সেস নিতে পারে । সে ওয়েবসাইটগুলো হয়ে থাকে একটা বাচ্চা কীবোর্ড টাইপিং করলে যেমন এলোমেলো লিখা হবে এর মত এলোমেলো টাইপের।

মারিয়ানা ওয়েব

মারিয়ানা ওয়েব মারিয়ানা ওয়েব নিয়ে রয়েছে অনেক রহস্য, অনেকেই এটা মানতে নারাজ যে মারিয়ানা ওয়েব বলে কিছু আছে কারণ এখনো পর্যন্ত কেউ মারিয়ানা ওয়েব অ্যাক্সেস করতে পারিনি । মারিয়ানা ওয়েব নিয়ে কোন তথ্য ইন্টারনেট জগতে বা কোন সার্ভারে আছে কিনা এই বিষয়ে কেউ সঠিক তথ্য এখনো পর্যন্ত কেউ দিতে পারেনি । যদি মারিয়ানা ওয়েব সম্পর্কে জানতে চান হয়তো আরো কয়েক যুগ পরে এ বিষয়ে জানতে পারবেন এখনো পর্যন্ত মারিয়ানা ওয়েব অস্পষ্ট, যদিও কেউ কেউ মারিয়ানা ওয়েব এর তথ্য পাওয়ার কথা বলে থাকে আসলে এগুলো সত্য নয় । আজও পর্যন্ত মারিয়ানা ওয়েব অ্যাক্সেস করে কোন তথ্য মারিয়ানা ওয়েব থেকে দেখাতে পারেনি।

যদি কেউ যৌক্তিকভাবে মারিয়ানা ওয়েব এর তথ্য প্রকাশ করতে পারে তাহলে মারিয়ানা ওয়েব এর প্রকাশ পাবে । এখন পর্যন্ত এই মারিয়ানা ওয়েব অজানাই রয়ে গেল যদি কখনো মারিয়ানা ওয়েব এর তথ্য ফাঁস হয় তাহলে জানা যাবে যে মারিয়ানা ওয়েব বলে কিছু রয়েছে কিনা ।

Related Posts