চুপিচুপি আরও স্মার্ট হোন

রাত পোহালেই বাড়বে না স্মার্টনেস। সেজন্য সময়ের সাথে তালমিলিয়ে নিজেকে প্রস্তুত করে নিন। নতুন কিছু শিখতে ও গ্রহণ করতে হবে। যদি আপনার মাঝে স্মার্টনেসের ঘাটতি থাকে, তবে আজকের টিপসগুলো অনুসরণ করুন..

তনুশ্রী দত্ত একজন ভারতীয় মডেল এবং বলিউড অভিনেত্রী।ঝাড়খণ্ডের বাঙালি হিন্দু পরিবারের মেয়ে।

• স্মার্টনেস কিংবা তারুণ্যের প্রতীক হিসেবে সিগারেট খাওয়াকে অনেকেই ভাবেন। আবার কেউ কেউ আরেকটু এগিয়ে মাদকেও স্মার্টনেস খুঁজে পান। এর স্বপক্ষে নানা যুক্তি তুলে ধরে প্রমাণের চেষ্টাও করেন। তবে তা পুরোপুরি ভুল। বরং এসব আসক্তি নারী-পুরুষের স্মার্ট হওয়ার পথে একরকম ধাক্কা। আত্মবিশ্বাসে অভাব সবকিছুকে নড়বড়ে করে তোলে। তাই প্রকৃত স্মার্টনেসের চাবিকাঠি আত্মবিশ্বাসে।

নিজের বিয়ের ভাবনা এবং ছেলের বলিউডে অভিনয়! যা বললেন মালাইকা আরোরা

• প্রতিনিয়ত নতুনকে গ্রহণ করতে হবে। জানতে হবে নতুন শব্দ ও তথ্য। আর শেখাটা একবারে মন থেকে হতে হবে। কেবলমাত্র জানা ও শেখার মাঝে সীমাবদ্ধ থাকলেই চলবে না, তা জীবনে ব্যবহারিকভাবে প্রয়োগও করতে হবে। নতুন শব্দ জানার পর দিনে অন্তত তিনজনের সাথে কথোপকথনে এগুলো প্রয়োগ করুন।

ইনস্টাগ্রাম প্রোফাইলে ফলোয়ার সংখ্যা বাজিমাত করেছেন বলিউড তারকা সানি লিওন

• অনেক মানুষের একান্ত কিছু শখ থাকে। আপনি যদি এরকম শখে নাও অভ্যস্ত থাকেন, তবে এক্ষুণি মেতে উঠুন। প্রাণী পোষা থেকে বাগান করা– যা ইচ্ছে করুন। এটা একটা নতুন জগতে নিয়ে যাবে, বাড়াবে আত্মবিশ্বাস। আর আত্মবিশ্বাসই স্মার্টনেসের মূল উৎস।

মানসিক চাপে মুক্তি পেতে করনীয়

• একদিনে কোন লক্ষ্যেই পোঁছনো সম্ভব নয়। প্রাথমিকভাবে বাচ্চাদের ক্রসওয়ার্ডও খেলতে পারেন। এক্ষেত্রে পাজল ভিডিও গেমস কাজে লাগবে।

যৌন সম্পর্কে খুব সহজেই ছড়িয়ে পড়ে সারভাইক্যাল ক্যানসার

• প্রতিনিয়ত ইতিবাচক চিন্তা করুন। নেতিবাচক চিন্তা ও অন্যদের নিয়ে নেতিবাচক কথাবার্তাও আপনার স্মার্টনেসেও নেগেটিভ প্রভাব ফেলে। পাশাপাশি আত্মবিশ্বাসও হ্রাস করে। সবসময় ইতিবাচক পরিবেশে সময় ব্যয় করতে চেষ্টা চালান।

তবে, স্মার্টনেস বা স্মার্ট হওয়া খুবই বায়বীয় বিষয়। বিভিন্ন পরিবেশে স্মার্টনেস ভিন্নভাবে প্রয়োগ হবে। সূত্র: জি নিউজ।

লেখা: প্রবাসী টিভি ডেস্ক।

ফিচার: এই বিভাগের সুপারহিট

প্রবাসী টিভির ইউটিউব চ্যানেলে যোগ দিতে এখানে ক্লিক করুন।

Related Posts